যুক্তরাষ্ট্রে মুজিববর্ষ উদযাপন করবে ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করতে প্রস্তুতি সমাবেশ করেছে ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’ যুক্তরাষ্ট্র শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2019, 04:22 AM
Updated : 13 Oct 2019, 04:22 AM

শনিবার রাতে নিউ ইয়র্কের ব্রুকলিনে আয়োজিত এ সমাবেশে প্রবাসীরা অংশ নেন।

সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের অন্যতম ভাইস প্রেসিডেন্ট মোস্তফা কামাল পাশা মানিক। সমাবেশ পরিচালনা ও সমন্বয় করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. কাদের মিয়া।

অতিথি ছিলেন চট্টগ্রাম সমিতির বোর্ড অব ট্রাস্টির চেয়ারপার্সন মোহাম্মদ হানিফ, রাজশাহী জেলা সমিতির উপদেষ্টা আজিবর রহমান পাতা, গোলাম মোস্তফা, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সম্পাদকমণ্ডলীর সদস্য জাফরউল্লাহ, শুভরায়, এটিএম মাসুদ, সন্দ্বীপ অ্যাসোসিয়েশনের সভাপতি আশরাব হোসেন, শহিদউল্লাহ, ইদ্রিস মাওলা, এ বি সিদ্দিক, ম্যানহাটান বরো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, বঙ্গবন্ধু প্রজন্মলীগের মোহাম্মদ মাসুম, আকতার হোসেন, কামাল, আব্দুল বাতেন, মোহাম্মদ হাসান, সাইদুল কাদের ও সুলতান মাহমুদ।

ব্রুকলিনের চার্চ-ম্যাকডোনাল্ড এলাকাকে ‘বঙ্গবন্ধু স্কোয়ার’-এ পরিণত করার বহু পুরনো একটি চেষ্টার কথা স্মরণ করিয়ে দিয়ে মুক্তিযোদ্ধা-সাংবাদিক লাবলু আনসার বলেন, “সম্প্রতি প্রয়াত মুক্তিযোদ্ধা নবী কমান্ডারসহ অনেকের উদ্যোগে ১৯৯৫ সালে জাতীয় শোক দিবসের সমাবেশ হয় চার্চ-ম্যাকডোনাল্ডে। সম্মিলিত একটি প্রয়াস গ্রহণের সংকল্প ব্যক্ত করেছিলেন সবাই। কিন্তু পরবর্তীতে কেউই সংকীর্ণতা ছেড়ে উঠতে না পারায় সেটি বাস্তবায়িত হয়নি এখন পর্যন্ত। এ এলাকায় প্রবাসীর সংখ্যা অনেক বেড়েছে। তাই সেই চেষ্টা পুনরায় শুরু করা উচিত মুজিববর্ষকে সামনে রেখে।”

কাদের মিয়া বলেন, “মুজিববর্ষে সারা আমেরিকায় বেশ কয়েকটি অনুষ্ঠান করবে ফাউন্ডেশন। তারই একটি হবে চার্চ-ম্যাকডোনাল্ড এলাকায়। এর নেতৃত্ব নিতে হবে এখানকার মুজিব সৈনিকদের। এজন্য এখন থেকেই আমরা কাজ শুরু করতে চাই। প্রবাস প্রজন্মকে সঙ্গে নিয়ে সবকিছু করতে চাই।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!