জেদ্দা কনসুলেটের ‘হটলাইন সেবা’ পাচ্ছেন প্রবাসীরা

জেদ্দা কনসুলেটের ‘হটলাইন সেবা’ পাচ্ছেন সৌদি আরবের জেদ্দায় বসবাসরত বাংলাদেশিরা।

মোবারক হোসেন ভূঁইয়া, সৌদি আরব থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2019, 02:55 AM
Updated : 8 Oct 2019, 02:55 AM

কনসুলেট সূত্র জানায়, চালু হওয়ার মাত্র চার মাসে সেবা গ্রহণকারীদের ফোন এসেছে ৪ হাজার সাতশোর বেশি। এসবের মধ্যে ৪ হাজার ব্যক্তিকে তাৎক্ষণিক তথ্যপ্রদান এবং বাকি প্রায় সাতশজনকে নির্দিষ্ট শাখায় সংযোগের মাধ্যমে সেবা দেওয়া হয়েছে।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও) এর মধ্যকার সম্পাদিত ‘শ্রম মাইগ্রেশন সংস্থা শক্তিশালী করা’ শিরোনামে বাস্তবায়ন চুক্তির অধীনে কনসুলেটের সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের টেলিফোন যোগাযোগ ব্যবস্থার অতিরিক্ত হিসেবে পরীক্ষামূলক এ ‘হটলাইন সেবা’ চালু করে জেদ্দা বাংলাদেশ কনসুলেট। 

প্রবাসীরা জানান, বিনা ফিতে হটলাইনে সেবা পেয়ে তারা আনন্দিত। মদিনা প্রবাসী বাংলাদেশি আব্দুল খালেক বলেন, “আমি হটলাইনে কল করে আমার পাসপোর্ট বিষয়ে তথ্য পেয়েছি, আমরা চাই এ সেবা চালু থাকুক।”

তায়েফ প্রবাসী গৃহকর্মী জুলেখা ফোন করে তার সমস্যা জানান এবং এ নাম্বারে টাকা কাটবে না জেনে সরকারকে ধন্যবাদ জানান।

কনসুলেট সূত্র জানায়, প্রবাসীরা বিনা ফিতে হটলাইনের মাধ্যমে সাপ্তাহিক ও অন্যান্য ছুটির দিন ছাড়া প্রতিদিন স্থানীয় সময় সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত তাৎক্ষণিক সেবা নিতে পারবেন। হটলাইন নাম্বর- ৮০০২৪৪০০৫১।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!