প্রধানমন্ত্রীর জন্মদিনের স্মারকগ্রন্থ ‘আলোর পথযাত্রী’ প্রকাশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ‘আলোর পথযাত্রী’ নামে একটি স্মারকগ্রন্থ প্রকাশিত হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2019, 03:09 AM
Updated : 1 Oct 2019, 03:09 AM

‘জয়ীতা প্রকাশনী’ থেকে ৩৬০ পৃষ্ঠার এ বইটির প্রকাশক ইয়াসিন কবীর জয়, বইটির সম্পাদক কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও পদ্মা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান চৌধুরী নাফিজ শরাফাত।

রোববার নিউ ইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের আগে বইটির মোড়ক উন্মোচন ও অ্যাপস উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার উপস্থিত ছিলেন।

ফটোসাংবাদিক ইয়াসিন কবীর জয়ের নিজস্ব সংগ্রহে থাকা শেখ হাসিনার কর্মময় জীবনের বাছাই করা পাঁচ শতাধিক আলোকচিত্র রয়েছে বইটিতে। আটটি পর্বের শিরোনাম- সেই যে আমার নানা রঙের দিনগুলি, মহিমা তব উদ্ভাসিত, মুক্তিসংগ্রামের অগ্রদূত, গণতন্ত্রের পথে অভিযাত্রা, ফিনিক্স পাখির গান: ধ্বংসস্তূপ থেকে ঘুরে দাঁড়ানোর গল্প, চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ: বিশ্বজোড়া সম্প্রীতি, ভুবনময় সুখ্যাতি, মাদার অব হিউম্যানিটি ও অন্য আলোয় শেখ হাসিনা।

এছাড়া বইটিতে রয়েছে শেখ হাসিনার সংক্ষিপ্ত জীবনী ও সৈয়দ শামসুল হকের ‘আহা, আজ কী আনন্দ অপার!’ কবিতাটি। বইটিত প্রচ্ছদ ও অঙ্গপরিকল্পনা করেছেন শাহরিয়ার খান বর্ণ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!