নিউ ইয়র্কে ওসমানীর ১০১তম জন্মবার্ষিকী পালন

মুক্তিযুদ্ধের সময় মুক্তিবাহিনী ও সেনাবাহিনীর প্রধান সেনাপতি মহম্মদ আতাউল গণি ওসমানীর ১০১তম জন্মবার্ষিকী পালন করেছেন যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্ক অঙ্গরাজ্য প্রবাসী বাংলাদেশিরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2019, 08:02 AM
Updated : 10 Sept 2019, 08:02 AM

এ উপলক্ষে রোববার সন্ধ্যায় অঙ্গরাজ্যটিতে ছড়া-কবিতা পাঠ ও আলোচনা সভার আয়োজন করে সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘স্বদেশ ফোরাম’।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক সুফিয়ান আহমদ চৌধুরীর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি অবিনাশ চন্দ্র আচার্য।

অতিথি ছিলেন ‘বাংলাদেশ সোসাইটির’ সভাপতি কামাল আহমেদ, ‘বঙ্গবীর ওসমানী স্মৃতি পরিষদের’ প্রতিষ্ঠাতা শেখ আখতার উল ইসলাম, স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি নজমুল ইসলাম চৌধুরী, ‘জালালাবাদ অ্যাসোসিয়েশনের’ সাবেক সাধারণ সম্পাদক ময়নুল হক চৌধুরী হেলাল, আব্দুল মুকিত চৌধুরী, আবদুল বাতেন ও ‘জালালাবাদ ল সোসাইটি’ যুক্তরাষ্ট্রের সহ সভাপতি আব্দুল হাই কাইয়ূম।

পাঠ্যপুস্তকে ওসমানীর জীবনী অর্ন্তভুক্ত করা এবং জাতীয় পর্যায়ে তার ‘যথাযথ মূল্যায়ন ও মর্যাদা’ দাবি করেন তারা।

ছড়া-কবিতা পাঠ ও আলোচনায় অংশ নেন নূর-ই-আযম বাবু, সালেম সুলেরী, সুফিয়ান আহমদ চৌধুরী, কানিজ ফাতেমা, এন মজুমদার, লিয়াকত আলী, জাকির হোসেন বাচ্চু, আবুল বাশার, দেওয়ান নাসের রাজা, এইচ এম ফখরুল ইসলাম, এম এ সাদেক, ছালাবত জাং, কুতুব উদ্দিন, প্রবীর আচার্য, রফিকুল ইসলাম, রজত কান্তি সী ও জুবাইর হুসাইন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!