মেলবোর্ন বাংলা স্কুলের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

অস্ট্রেলিয়ার মেলবোর্ন বাংলা স্কুল ও মেলবোর্ন বাংলাদেশি কম্যূনিটি ফাউন্ডেশনের উদ্যোগে এক ‘ঈদ পুনর্মিলনী’ অনুষ্ঠিত হয়েছে।

নাইম আবদুল্লাহ,সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2019, 03:15 PM
Updated : 9 Sept 2019, 03:15 PM

স্থানীয় সময় রোববার মেলবোর্নের বাংলা স্কুলে ওই অনুষ্ঠানটি আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মেলবোর্ন বাংলাদেশি কমিউনিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও মেলবোর্ন বাংলা স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোল্লা মো. রাশিদুল হক।

তিনি বিদেশের মাটিতে বাংলাদেশি কমিউনিটির সঙ্গবদ্ধ হয়ে কাজ করার উপর গুরুত্ব আরোপ করেন। তিনি মেলবোর্ন বাংলা স্কুল প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা ও ইতিহাস সবার কাছে তুলে ধরেন এবং পরবর্তী প্রজন্মের জন্যে ভাষা শিক্ষার উপর গুরুত্ত আরোপ করেন। আগামী প্রজন্মের কাছে বাংলা ভাষা ও বাংলাদেশি কৃষ্টি-সভ্যতা ইত্যাদি পৌঁছে দেয়ার জন্যে মেলবোর্ন বাংলা স্কুলকে আর্থিক-মানবিক-সাংগঠনিকভাবে সহযোগিতার জন্য সবার কাছে আহ্বান জানান।

প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্টা মাহবুব আলম মেলবোর্ন বাংলা স্কুলের উন্নয়নের স্বার্থে সবার আর্থিক ও মানবিক সহযোগিতা কামনা করেন। এছাড়া সংগঠনের জন্যে ফলপ্রসূ কিছু উদ্যোগের পরামর্শ দেন সংগঠনের উপদেষ্টা মাহবুবুর মোল্লাহ, অভিভাবক আফতাবুজ্জামান, মনির উদ্দিন আহমেদ, আমিরুল ইসলাম, মো. আদনান, মোহাম্মদ হাসান সহ অনেকে।

এরপর মেলবোর্ন বাংলা স্কুলের ছাত্র-ছাত্রীদের বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়, যার মধ্যে ছিল মিউজিক্যাল চেয়ার, স্পুন রেসিং ও পিলো পাসিং ইত্যাদি। সমস্ত ছাত্র-ছাত্রীরা অত্যন্ত উৎসাহ উদ্দীপনার ভিতর দিয়ে এসব প্রতিযোগিতাসহ অন্যান্য কার্যক্রমে অংশ নেয়।

অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন শিক্ষিকা মিতা পারভিন, নাসিমা খান, মোসাম্মৎ নাহার, মিসেস জুবাইদা আলী, অভিভাবক ইসমত আরা কাননসহ আরও অনেকে।

সবাই মধ্যাহ্ন ভোজে অংশ নেন ও বাংলা স্কুলকে ভবিষ্যতে আরও সাফল্যমণ্ডিত লক্ষ্যে কাজ করার জন্যে আলোচনা করেন।

এরপর শুরু হয় শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বড়দের মিউজিক্যাল চেয়ার প্রতিযোগিতায় প্রথম হয় আয়েশা, দ্বিতীয় হয় জারীর ও তৃতীয় হয় সাদ, ছোটদের মিউজিক্যাল চেয়ার প্রতিযোগিতায় প্রথম হয় আরিশা, দ্বিতীয় হয় জাফির ও তৃতীয় হয় সুমাইতা, পিলো পাসিং প্রতিযোগিতায় প্রথম হয় সুমাইয়া হক, দ্বিতীয় হয় মানহা মাহবুব ও তৃতীয় হয় খাদিজা। এছাড়া মার্বেল দৌড় প্রতিযোগিতায় প্রথম হয় ইফতিখার আহমেদ।

তাছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সবাইকে বিভিন্ন পুরস্কার দেয়া হয়। পুরস্কার বিতরণ করেন মোল্লা মো. রাশিদুল হক, আলম মাহবুব, আবু জাফর মোহাম্মদ আলী ও মাহবুবুর মোল্লাহ।

অনুষ্ঠানের শেষে সবাইকে অনুষ্ঠানে আসার জন্যে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন মেলবোর্ন বাংলা স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোল্লা মো.রাশিদুল হক।

তিনি এই অনুষ্ঠান সফলভাবে আয়োজনের জন্যে মেলবোর্ন বাংলাদেশী কমিউনিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্টা মাহবুব আলম, মাহবুবুর মোল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক কবির আহমেদ, শিক্ষিকা মিতা পারভিন, নাসিমা খান, মোসাম্মৎ নাহার, জুবাইদা আলী, অভিভাবক ইসমত আরা কানন, মনির উদ্দিন, মোহাম্মদ সামদানী, মো. আদনানসহ এই অনুষ্ঠানে এসে তা সাফল্যমণ্ডিত করার জন্য সবার কাছে কৃতজ্ঞতা জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!