প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটলো যুক্তরাষ্ট্র বিএনপি

বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেকে কেটেছে দলটির যুক্তরাষ্ট্র শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2019, 06:15 AM
Updated : 2 Sept 2019, 06:15 AM

রোববার রাতে নিউ ইয়র্কের জ্যামাইকায় দিনটি উপলক্ষে আলাদা দুটি স্থানে কেক কাটা ছাড়াও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করেন নেতা-কর্মীরা।

যুক্তরাষ্ট্র বিএনপিসহ তার অঙ্গ ও সহযোগী সংগঠনের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপি নেতা আকতার হোসেন বাদল। এতে প্রধান ও বিশেষ অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এম এ সালাম ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বাবুল আহমেদ।

মো. আবুল কালামের পরিচালনায় অনুষ্ঠিত এ সভার শুরুতেই কেক কাটা হয়। এরপর প্রধান অতিথি এম এ সালাম তার বক্তব্যে ‘বিএনপির সংকটে’ সবাইকে আকতার হোসেন বাদলের নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

সালাম বলেন, “বিভিন্ন অঙ্গরাজ্যে কমিটি গঠনের প্রক্রিয়া চলছে তারেক রহমানের নির্দেশে। দুবছর আগে ৬ অঙ্গরাজ্য কমিটির অনুমোদন দেওয়া হয়। তবে সেগুলোতেও নানা সংকট দেখা দিয়েছে। এখন সবাই আশা করছি বৃহত্তর স্বার্থে ঐক্যবদ্ধ থাকবেন।”

বাবুল আহমেদ বলেন, “বাকশাল কায়েমের ভয়ংকর পরিণতি থেকেও শেখ হাসিনা শিক্ষা নেননি। তাই তাকেও চরম মূল্য দিতে হবে যদি তিনি গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে না দেন।”

সভাপতির বক্তব্যে আকতার হোসেন বাদল বলেন, “ম্যাডামের মুক্তির জন্য আমরা মার্কিন রাজনীতিকদের সঙ্গে আলাপ-আলোচনা শুরু করেছি। অনেক সময় আমাদের রাজনৈতিক কোন পরিচয় না থাকায় সিনেটর-কংগ্রেসম্যানরা গুরুত্ব দিতে চান না। এজন্য আশা করছি অবিলম্বে যোগ্য ও পরীক্ষিতদের সমন্বয়ে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি পাওয়া যাবে।”

এসময় প্রধানমন্ত্রীর জাতিসংঘ সফরের সময় নেতা-কর্মীদের কাল পতাকা প্রদর্শনসহ বিক্ষোভ প্রদর্শনের জন্য তৈরি হবার অনুরোধ জানান তিনি। আগামী ২৩ সেপ্টেম্বর এক সপ্তাহের সফরে নিউ ইয়র্কে আসার কথা শেখ হাসিনার। ‘যেখানে হাসিনা-সেখানেই প্রতিরোধ’ কর্মসূচি ঘোষণা করা হয় এসময়।

এতে আরও বক্তব্য দেন নূরল ইসলাম খান, মীর মশিউর রহমান, জামাল হোসেন ও শেখ হায়দার আলী।

একইসময়ে জ্যাকসন হাইটসে একটি রেস্টুরেন্টে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র বিএনপির ব্যানারে আরেকটি কেক কাটা হয়। জাসাস, যুবদল, ছাত্রদল, শ্রমিক দল, মহিলা দলের সম্মিলিত উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করেন তারা।

এতে নেতা-কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন মাহফুজুল মাওলা নান্নু, এম এ বাতিন, কাওসার আহমেদ মাজহারুল ইসলাম জনি, এলিসা আকতার মুক্তা, ওয়েস আহমেদ, মনসুর আহমেদ, সুলতানা খানম, রাশিদা আহমেদ মুন, আব্দুল মোমেন সোহেল, রেজাউল করিম, সুলতান মাসুম, আতাউর রহমান, আনোয়ারুল ইসলাম শাহিন, আবুল কালম, মনিরউদ্দিন খান, মুক্তা মাওলা রুবেল, মো. আলাউদ্দিন ও মো. হাসান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!