নিউ ইয়র্কে প্রবাসীদের আয়োজনে কনসার্ট

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে প্রবাসী বাংলাদেশিরা আয়োজন করতে যাচ্ছেন ‘ওপেন এয়ার কনসার্ট’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2019, 07:18 AM
Updated : 30 August 2019, 07:18 AM

আগামী ১৫ সেপ্টেম্বর নিউ ইয়র্কের জ্যামাইকায় হিলসাইড অ্যাভিনিউর সুসান বি. অ্যান্থনি স্কুলের খেলার মাঠে এটি অনুষ্ঠিত হবে বলে জানায় আয়োজক সংগঠন ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জ্যামাইকা ইনক’।

তারা জানান, এতে অংশ নেবেন জনপ্রিয় তারকাশিল্পীরা। একইসঙ্গে থাকবে বাংলাদেশি খাদ্য আর পণ্যের মেলা। সবার জন্য উন্মুক্ত জ্যামাইকা মেলার টাইটেল স্পন্সর ‘উৎসব ডটকম’। মেলার গ্র্যান্ড স্পন্সর হিসেবে থাকছে ‘সিলেট মটরস’।

নিউ ইয়র্কে জ্যামাইকাবাসীসহ সব প্রবাসীকে বিনোদন দিতে এবং বাংলাদেশের কৃষ্টি ও সংস্কৃতি প্রবাসে তুলে ধরতে ২০০৪ সাল থেকে নিয়মিত এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

এ সংগঠনের প্রধান বাহালুল সৈয়দ উজ্জ্বল বলেন, “জ্যামাইকা মেলা মানেই নির্মল পরিবেশে সত্যিকারের বিনোদন। পরিবার-পরিজন নিয়ে আনন্দে মেতে ওঠার এক মহা আয়োজন। আর এ মেলা হয়ে ওঠে বাংলাদেশিদের মিলনমেলায়। সেই মিলনমেলায় গা ভাসাতে শুধু জ্যামাইকাবাসী নয়, নিউ ইয়র্কের বিভিন্ন প্রান্ত থেকে প্রবাসী বাংলাদেশিরা ছুটে আসেন। এবারো তার ব্যতিক্রম হবে না, বরং থাকবে বাড়তি কিছু।”

যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতিক ও জনপ্রতিনিধিরা আমন্ত্রিত অতিথি হিসেবে মেলায় উপস্থিত থাকবেন। তারা হলেন কংগ্রেসম্যান গ্রেগরি মিকস, কংগ্রেসওম্যান গ্রেস মেং, কংগ্রেসওম্যান ইভ্যাট ডি ক্লার্ক, কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্দা ক্যাটজ, নিউ ইয়র্ক স্টেট সিনেটর লিরয় কমরি ও জন ল্যু, নিউ ইয়র্ক স্টেট অ্যাসেম্বলিম্যান ডেভিড ওয়েপ্রিন ও এলিসিয়া হাইন্ডম্যান, নিউ ইয়র্ক সিটি কাউন্সিলম্যান ডেনিক মিলার, বেরি গর্ডনচিক ও ররি ল্যাঙম্যান।

জ্যামাইকা মেলার উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন- মোর্শেদ আলম, নাসির আলী খান পল, ওয়াজেদ এ খান, শরাফ সরকার, সউদ চৌধুরী, আব্দুর রহমান, দিলীপ নাথ, ইসমাইল খান আনসারী, আব্দুল লতিফ, জহিরুল ইসলাম, আব্দুল আওয়াল সিদ্দিকী, কাজী কামাল, জাহিদুর রহমান খান, ফাহিম রেজা নূর, ওমর ফারুক খসরু, জাহিদুর রহমান খান কাঁকন, মোহাম্মদ সাবুল উদ্দিন, সৈয়দ মোস্তফা আল আমীন, কামাল উদ্দিন ভূইয়া, সুলায়মান খান, ইলিয়াস খান ও শিবলী নোমানী।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!