ফোবানা সম্মেলনে যোগ দিচ্ছে এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশন

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অনুষ্ঠিতব্য ৩৩ তম ফোবানা সম্মেলনে যোগ দিচ্ছে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশন।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2019, 03:51 PM
Updated : 29 August 2019, 03:51 PM

ফোবানার আমন্ত্রণে অ্যাসোসিয়েশন সভাপতি মাহাতাবুর রহমান নাসিরের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল যুক্তরাষ্ট্রে রওনা হয়েছে বলে সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মো. ইয়াছিন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- জাপানপ্রবাসী থাতেইয়ামা কবির ও কাজী সারোয়ার হাবিব, ওমানপ্রবাসী মো. ইয়াছিন চৌধুরী, প্রকৌশলী আশরাফ উর রহমান ও আবুল কালাম আজাদ, হংকংপ্রবাসী এম আর খান শাহীন, সুইডেনপ্রবাসী কাজী শাহ আলম জুন, কাতারপ্রবাসী আব্দুল আজিজ খাঁন এবং সিঙ্গাপুরপ্রবাসী মোহাম্মদ সাজ্জাদ হোসেন।

৩০ অগাস্ট শুক্রবার নিউ ইর্য়কের লং আইল্যান্ডে অ্যারিনা নাসাউ কলিসিয়ামে শুরু হচ্ছে উত্তর আমেরিকায় বাংলাদেশিদের সর্ববৃহৎ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা)-এর তিনদিনব্যাপী এই সম্মেলন। বাংলাদেশসহ বিভিন্ন চেম্বার ও বড় প্রতিষ্ঠানের কর্তাব্যক্তি, উদ্যোক্তা, ব্যবসায়ী, রাজনীতিবিদ, নীতি নির্ধারক, গণমাধ্যম ব্যক্তিত্ব, সাংস্কৃতিক কর্মী, সরকারি কর্মকর্তা ও শিল্পী যোগ দিচ্ছেন।

উপস্থিত থাকবেন উত্তর আমেরিকার ১০ হাজারেরও বেশি প্রবাসী বাংলাদেশি।

‘আমাদের সন্তান আমাদের গর্ব’ স্লোগান নিয়ে সম্মেলনের কর্মসূচিতে রয়েছে ৮টি বিষয় ভিত্তিক সেমিনার, কাব্য জলসা ও সাহিত্য আড্ডা।

দ্বিতীয় দিনে বিজনেস নেটওর্য়াকিং অধিবেশনে সারাবিশ্বের তিনশ-রও বেশি ব্যবসায়ীর সাথে মিলিত হবেন বাংলাদেশী ব্যবসায়ীরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!