রোহিঙ্গা সংকট নিয়ে কানাডায় আলোকচিত্র প্রদর্শনী

রোহিঙ্গা সংকট নিয়ে ‘বাঁচাও রোহিঙ্গা’ শিরোনামে কানাডায় একটি আলোকচিত্র প্রদর্শনী, তথ্যচিত্র প্রকাশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2019, 09:13 AM
Updated : 21 August 2019, 09:13 AM

বাংলাদেশি ফটো সাংবাদিক ফোজিত শেখ বাবুর সমন্বয়ে এ আয়োজন করে কানাডা ন্যাশনাল এথনিক মিডিয়া, প্রেস কাউন্সিল, বেন-ক্যান যুব সংস্থা এবং আইইবি কানাডা ওভার সিয়েজ চ্যাপ্টার।

স্থানীয় সময় সোমবার বিকেলে কানাডার স্ট্রিট টরন্টোর মেট্রো হলে এটি অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান ফোজিত শেখ বাবু।

সৈয়দ আব্দুল গাফফারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কবি আসাদ চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন মম কাজী।

বিশেষ অতিথি ছিলেন রুকনুজ্জামান, জাহিদ হোসেন, অনুরুদ্ধ আলম ও নাদিম ইকবাল। ভিডিও বার্তায় যোগ দেন প্রধান আলোচক ওয়াশিম আহমেদ।

সভায় বক্তারা জাতিসংঘের হস্তক্ষেপের মাধ্যমে রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়ে মাতৃভূমি মিয়ানমারে ফিরে যেতে সহায়তা করতে বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান।

সভায় ফোজিত শেখ বাবু বলেন, “আমি একজন রিকশাওয়ালার ছেলে। রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশার কথা আমার হৃদয়ে যখন জেগে উঠল তখন ক্যামেরা নিয়ে ছুটে গেলাম সেই কক্সবাজার উখিয়া, রিফুজি ক্যাম্পে। নিজের ক্যামেরায় তাদের অসংখ্য ছবি তুললাম এবং আমাদের বাংলাদেশের কিছু সাংবাদিকের কাছ থেকে কিছু ছবি সংগ্রহ করে আলোকচিত্র প্রদর্শনীর মাধ্যমে বিশ্ববাসীকে সচেতন করার উদ্দেশ্যে যাত্রা করেছি।”
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!