খালেদার মুক্তি দাবিতে লস অ্যাঞ্জেলেস কনস্যুলেটের সামনে র‌্যালি

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস কনস্যুলেটের সামনে র‌্যালি করেছে বিএনপির ক্যালিফোর্নিয়া শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2019, 06:56 AM
Updated : 17 August 2019, 06:56 AM

বৃহস্পতিবার দেশটির ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ কর্মসূচির সংবাদ জেনে কনসাল জেনারেল প্রিয়তোষ সাহা ডেকে আনেন লস অ্যাঞ্জেলেস পুলিশ বিভাগের (এলএপিডি) কর্মকর্তাদের। পুলিশ কর্মকর্তারা কনস্যুলেট অফিস ঘিরে রাখেন। বিএনপির নেতা-কর্মীরা সমাবেশস্থল না ছাড়া পর্যন্ত তারা পাহারায় ছিলেন।

আয়োজক সঙ্গঠনের সভাপতি বদরুল আলম চৌধুরী শিপলুর সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক এম ওয়াহিদ রহমান।

কনস্যুলেটের কর্মকর্তাদের উদ্দেশ্যে বদরুল আলম চৌধুরী শিপলু বলেন, “জনগনের টাকায় আপনাদের বেতন-ভাতা হয়। আপনারা জনগনের সেবক, কোন ব্যক্তি বা দলের তাবেদার হতে পারেন না। মনে রাখবেন কোন সরকারই চিরস্থায়ী নয়। আমরা আশা করবো জনগনের চাওয়া-পাওয়াকে মূল্যায়ন করে আপনাদের চলার পথ মসৃণ রাখবেন। আমাদের দাবি বিএনপি চেয়পারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি।”

এম ওয়াহিদ রহমান বলেন, “ভারতের তাবেদার বর্তমানের এ অবৈধ সরকার ক্ষমতাকে দীর্ঘায়ু করতেই নতজানু, মেরুদণ্ডহীন বিচারকদের ব্যবহার করে মিথ্যা ও সাজানো মামলায় দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করে রেখেছে। দেশের গণতন্ত্রের মুক্তি, ভোটাধিকার ফিরিয়ে আনার সঙ্গে বেগম জিয়ার মুক্তি জড়িত। তাই খালেদা জিয়ার মুক্তির জন্য বাংলাদেশ সহ সারাবিশ্বে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।”

আরও বক্তব্য দেন ক্যালিফোর্নিয়া বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম চৌধুরী কাঞ্চন, সাবেক সভাপতি আব্দুল বাছিত, সহ সভাপতি মাহবুবুর রহমান শাহিন, মুর্শেদুল ইসলাম, অপু সাজ্জাত, সাইফুল আনসারী চপল, আফজাল হোসাইন শিকদার, সাহদাৎ হোসেন শাহিন, আশরাফুল আলম হেলাল, যুগ্ম সম্পাদক সৈয়দ নাসির উদ্দীন জেবুল, লায়েক আহমেদ, বদরুল আলম মাসুদ,ইলিয়াছ মিয়া ও রফিকুজ্জামান জুয়েল।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক সামিমা খান লাকী, প্রচার সম্পাদক কামাল হোসেন তরুন, দপ্তর সম্পাদক রেজাউল হায়দার চৌধুরী বাবু, সহ পরিবহন সম্পাদক এমাজ উদ্দীন চৌধুরী দুলাল, ক্রীড়া সম্পাদক নাজিম খান, মনিরা আলম, নাইম ইসলাম, ফজলুল করিম, মাহতাব শিকদার, সাইফুল ইসলাম, সহিদুল আলম, সাজ্জাত করিম, মিলন ইসলাম ও আহমেদ কবির।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!