জাপানে ‘কানসাই বাংলাদেশ সোসাইটি’র নতুন কমিটি

জাপানের অন্যতম বড় এবং গুরুত্বপূর্ণ অঞ্চল কানসাইয়ে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের একমাত্র সামাজিক সংগঠন কানসাই বাংলাদেশ সোসাইটির এক বছর মেয়াদী কমিটি গঠিত হয়েছে।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2019, 11:53 AM
Updated : 10 August 2019, 11:53 AM

স্থানীয় সময় ২৮ জুলাই ওসাকার ইকুনো কিউমিন সেন্টারে আয়োজিত কানসাই বাংলাদেশ সোসাইটির এক সাধারণ সভায় ২০১৯-২০২০ মেয়াদের জন্য ওই নতুন কমিটি হয়।

সাধারণ সভায় সৈয়দ জাহিদুর রায়হানকে সভাপতি এবং খন্দকার আমজাদ হোসেন রুমিকে সাধারণ সম্পাদক করা হয়।

কমিটির অন্যান্যরা হলেন - সহসভাপতি মাহমুদ জাকের, যুগ্ম সাধারণ সম্পাদক অসীম কুমার সাহা,

সাংগঠনিক সম্পাদক আবু সাদাত মো. সায়েম, অর্থ বিষয়ক সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক মেহরুবা মোনা এবং প্রচার সম্পাদক সালমান মাহমুদ সিদ্দিকী।

এর কার্যকরী সদস্যরা হলেন- মোহাম্মদ রহমান আজাদ, রুহুল আমিন রবিন, ফখরুল ইসলাম দিদার, মাইদুল ইসলাম নিপুন এবং সাইফুল্লাহ খালেদ।

উপদেষ্টারা হলেন- মো. মফিজুর রহমান খান মুন্না, আমিনুর রহমান, সেরাজুল ইসলাম, মো. ইয়াসিন মিয়া, আলতাফুল আমিন, আজিজ আহমেদ এবং আশরাফ মাহমুদ রুমেল।

জাপানের চারটি বড় শহর ওসাকা, কিয়োটো, কোবে এবং নারা নিয়ে জাপানের কানসাই অঞ্চল গঠিত।

এই অঞ্চলে এক হাজারেরও বেশি বিভিন্ন পেশার বাংলাদেশি বসবাস করেন। কানসাই বাংলাদেশ সোসাইটি এই অঞ্চলে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ী, চাকুরিজীবী এবং ছাত্রদের সমন্বয়ে গঠিত একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন।

দীর্ঘদিন ধরে বাংলাদেশের বিভিন্ন জাতীয় দিবস এবং সামাজিক উৎসবে বাংলাদেশিদের একত্রিত করে অনুষ্ঠান আয়োজন করা এবং বাংলাদেশিদের স্বার্থ সংশ্লিষ্ট যেকোনও কাজে কানসাই বাংলাদেশ সোসাইটি সফলতার সাথে সহযোগিতা করে আসছে। বাংলাদেশের বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে দুর্গতদের জন্য তহবিল সংগ্রহের মাধ্যমে সহায়তাও দিয়ে আসছে এই সংগঠনটি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!