নিউ ইয়র্ক কনস্যুলেটে ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালন

অনাড়ম্বর পরিবেশে বঙ্গবন্ধুপত্নী শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মদিন পালন করেছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের বাংলাদেশ কনসুলেট।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2019, 02:41 PM
Updated : 9 August 2019, 02:41 PM

স্থানীয় সময় বৃহস্পতিবার বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর কার্যালয়ে শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৮৯তম জন্মবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা জানানো হয়।

অনুষ্ঠানের শুরুতে শেখ ফজিলাতুন্নেছার রুহের শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। এ দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী কতৃক প্রেরিত বাণী পাঠ করেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা, যা কনস্যুলেট জেনারেলের ওয়েবসাইটেও (https://bdcgny.org/) প্রকাশ করা হয়েছে।

কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা তার বক্তব্যের শুরুতে বঙ্গমাতার উদ্দেশ্যে গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, “এই মহীয়সী নারীর অনবদ্য সহযোগিতায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির পিতা হিসেবে বাংলাদেশের স্বাধীনতা এনে দিয়েছেন।”

কনসাল জেনারেল বঙ্গমাতার জীবনের আদর্শকে আমাদের জীবনে অনুপ্রেরণা হিসেবে কাজে লাগানোর আহ্বান জানান।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর ও তার পরিবারের অন্যান্য শহীদের বিদেহী আত্মার মাগফেরাত এবং দেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

অনুষ্ঠানে কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!