নিউ ইয়র্কে ‘বঙ্গবন্ধু বইমেলা’ সেপ্টেম্বরে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু বইমেলা’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2019, 07:59 AM
Updated : 8 August 2019, 07:59 AM

মঙ্গলবার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে তিতাস পার্টি হলে এক সংবাদ সম্মেলনে একথা জানায় আয়োজক সঙ্গঠন ‘মুজিববর্ষ উদযাপন পরিষদ’।

সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন আয়োজক সংগঠনের সদস্য সচিব নূরল আমিন বাবু।

তিনি জানান, ২০-২২ সেপ্টেম্বর স্থানীয় সময় প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত জ্যাকসন হাইটসে পিএস ৬৯ এর মিলনায়তনে তিন দিনব্যাপী  এ মেলা অনুষ্ঠিত হবে। মেলায় বঙ্গবন্ধু তথা বাংলাদেশ বিষয়ক বই-পত্রের প্রদর্শনী, বিক্রি ছাড়াও থাকবে মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ও গানের অনুষ্ঠান।

বাবু বলেন, “নিউ ইয়র্কে বঙ্গবন্ধু পাঠাগার স্থাপনের পরিকল্পনা রয়েছে। এজন্য তহবিল সংগ্রহ করা হবে প্রবাসীদের কাছে থেকে।”

সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উদযাপন পরিষদের আহ্বায়ক কবি মিশুক সেলিম, বইমেলার আহ্বায়ক আবু রায়হান, মুজিববর্ষ উদযাপন পরিষদের উপদেষ্টা রথীন্দ্রনাথ রায়, মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ ও নাট্যাভিনেতা মুজিব বিন হক।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!