ওয়াশিংটন ডি.সিতে ৩৩তম ফোবানার প্রস্তুতিসভা

উত্তর আমেরিকায় প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিইয়েশন ইন নর্থ আমেরিকার’ (ফোবানা) ৩৩তম সম্মেলনউপলক্ষে ওয়াশিংটন ডি.সিতে ‘টাউন হল মিটিং’ করেছে সংগঠনটি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2019, 04:39 AM
Updated : 5 August 2019, 04:39 AM

আগামী ৩০-৩১ অগাস্ট ও ১ সেপ্টেম্বর নিউ ইয়র্কের লং আইল্যান্ডে নাসাউ কলসিয়ামে অনুষ্ঠেয় এ সম্মেলন ঘিরে শনিবার ফোবানার এ সভা অনুষ্ঠিত হয়।

‘আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটির’ উদ্যোগে এ সভায় সভাপতিত্ব করেন ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আমেরিকা ইনক’ (বাই) এর প্রাক্তন সভাপতি ও ফোবানার প্রাক্তন কোষাধ্যক্ষ ইনারা ইসলাম, সভা পরিচালনা করেন  লেখক-সাংবাদিক শিব্বীর আহমেদ।

প্রধান অতিথি ছিলেন ফোবানার নির্বাহী চেয়ারম্যান মীর চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন ফোবানার প্রাক্তন চেয়ারম্যান ও বর্তমান কমিটির আউস্ট্যান্ডিং মেম্বার আতিকুর রহমান আতিক।

সভামঞ্চে উপস্থিত ছিলেন ‘বাই’ এর সহ সভাপতি সালেহ আহমেদ, একাত্তর ফাউন্ডেশনের চেয়ারম্যান পারভিন পাটোয়ারী, ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলি ডিএমভি সভাপতি আকতার হোসেন, ‘আমরা বাঙালি’ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক দেওয়ান আরশাদ আলী বিজয়, ‘ওরা এগারোজন’ সভাপতি আবদুস সাত্তার, ‘সুরবিতানের’ সভাপতি বুলবুল ইসলাম, ‘বর্ণমালার’ সেলিম আক্তার, ‘আমেরিকা বাংলাদেশ বিজনেস অ্যাসোসিয়েশনের’ সভাপতি সাদেক এম খান, ‘জ্ঞানবাহনের’ বদরুল হুদা খান, ‘বন্ধন অ্যাসোসিয়েশনের’ জামাল হোসেন, শামছুজ্জামান খান ও ‘আমেরিকা বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটির’ জি আই রাসেল।

আরও বক্তব্য দেন মুনির হোসেন, সেলিম আক্তার ও মামুন খান। সভায় ওয়াশিংটন থেকে তিনজন ‘ফোবানা আইকন’ কবির পাটোয়ারী, পারভিন পাটোয়ারী ও জি আই রাসেলকে পরিচয় করিয়ে দেওয়া হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!