যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের মাসব্যাপী শোক কর্মসূচি

জাতিক জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে অগাস্ট মাসব্যাপী শোকের নানা কর্মসূচি শুরু করেছে আওয়ামী লীগের যুক্তরাষ্ট্র শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2019, 04:10 AM
Updated : 5 August 2019, 04:10 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর রাতে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের বেলজিনো ব্যাংক্যুয়েট প্রাঙ্গনে কর্মসূচির উদ্বোধন করেন দলটির প্রবাসী নেতা-কর্মীরা।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি সামছুউদ্দীন আজাদ।

প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সংসদ সদস্য আবদুস সোবহান গোলাপ।

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি যারা যুক্তরাষ্ট্র-কানাডাসহ বিভিন্ন দেশে পালিয়ে বেড়াচ্ছে তাদেরকে দেশে ফিরিয়ে নিয়ে আইনের আওতায় আনার জন্য প্রবাসীদের সহযোগিতা চান তিনি।

তিনি বলেন, “বঙ্গবন্ধুর হত্যাকারী খুনি জিয়াসহ আরো যারা নেপথ্যে এই নৃশংসতায় মদদ দিয়েছে কিংবা জড়িত ছিল তাদের সবার বিচার বাংলার মাটিতে করতে হবে। এটা এখন সময়ের দাবি। কারণ সেদিন আত্মস্বীকৃত খুনিদের অনেকে টিভি সাক্ষাৎকারে লন্ডনে বসে দম্ভ করেছে যে তাদেরকে অনেকের সাহায্য এবং সহযোগিতা করেছিলো।”

এর আগে অগাস্টের প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দেওয়া, প্রদীপ প্রজ্জ্বলন, কালো ব্যাজ ধারণ করে কর্মসূচি ঘোষণা করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য আবু জাহির, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা, যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক বশির আহমেদ।

নেতা-কর্মীদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মাহাবুবুর রহমান, মহিউদ্দীন দেওয়ান, আব্দুল হাসিব মামুন, হাজী এনাম, কাজী কয়েস, মাসুদুল হাসান, মুজাহিদুল ইসলাম ও সামছুল আবদিন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!