যুক্তরাষ্ট্রে ‘কনসার্ট ফর বাংলাদেশের’ ৪৮তম বার্ষিকী পালন

মুক্তিযুদ্ধে আন্তর্জাতিক জনমত গঠন ও শরণার্থীদের তহবিল সংগ্রহে ভূমিকা পালনকারি ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ এর ৪৮তম বার্ষিকী পালন করেছেন যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2019, 08:41 AM
Updated : 2 August 2019, 08:41 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে এ আয়োজন করে প্রবাসী সঙ্গঠন ‘ফ্রেন্ডস অব ফ্রিডম’।

এ আয়োজনের সংগঠক ও সাংবাদিক শামিম আল আমিনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নিউ ইয়র্কের মেডিসন স্কোয়ার গার্ডেনে ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ এর আদলে ‘বাংলাদেশ ইজ দ্য মিরাকল অব ডেভেলপমেন্ট’ শিরোনামে একটি কনসার্টের আহ্বান জানান তারা।

বক্তব্য দিচ্ছেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা

এসময় তারা উল্লেখ করেন, ‘একাত্তরের মুক্তিযুদ্ধের সময় প্রায় এক কোটি বাঙালিকে ভারত আশ্রয় দেয়। সময়ের পরিক্রমায় সেই দেশটিতে এখন আশ্রয় পেয়েছে ১১ লাখের বেশি রোহিঙ্গা। বাংলাদেশের জনসাধারণের সমর্থনে মানবিকতার এ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এভাবেই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা রচনায় অদম্য প্রত্যয়ে এগিয়ে চলছে বাংলাদেশ। বিস্ময়কর এ তথ্য আমেরিকানদের তথা বিশ্ব সম্প্রদায়কে জানাতে এমন কনসার্টের প্রয়োজন। একইসঙ্গে রোহিঙ্গা সম্প্রদায়ের অধিকারের প্রতি আন্তর্জাতিক জনমত গঠনে এ কনসার্ট ভূমিকা পালন করবে।’

আরও বক্তব্য দেন আয়োজক সংগঠনের সংগঠনের প্রধান ফেরদৌস খন্দকার ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। উপস্থিত ছিলেন রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান।

অনুষ্ঠানে জর্জ হ্যারিসনের গানটি পরিবেশন করেন শিল্পী মাহী, গানের বাংলা অনুবাদে কবিতা আবৃত্তি করেন মোহাম্মদ আলী বাবুল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!