কোরিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের মিলনমেলা

দক্ষিণ কোরিয়ায় দুই দিনব্যাপী  ‘১৭তম মিলনমেলা’ করেছেন দেশটিতে পড়াশোনা করা  বাংলাদেশি ছাত্র-ছাত্রীরা।

আল জাবের ফয়সাল, দক্ষিণ কোরিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2019, 09:23 AM
Updated : 31 July 2019, 09:23 AM

শনি ও রোববার দেশটির অন্যতম পর্যটন অঞ্চল গজে দ্বীপের হানা প্যানশনে এ আয়োজন করে ‘বাংলাদেশি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ইন কোরিয়া (বিএসএকে)।

তানিয়া সুলতানা ও মো. গোলাম রাব্বানীর উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শরীফ মোহাম্মদ নাছির উদ্দিন ও রাফিউল হক রাহাত।

প্রধান অতিথি ছিলেন দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের প্রথম সচিব ও দূতালয় প্রধান রুহুল আমিন।

বক্তব্য দেন জাইসান ইসলাম, এমডি সালাউদ্দিন, মোহাম্মদ তোফায়েল আহমেদম ও পিকে রয়। সমাপনী বক্তব্য দেন নূরুল হুদা ভূঁইয়া কানন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। হাসানুল হক বান্না ও তাহমিনা তাসনিম নাহারের উপস্থাপনায় এ আয়োজনে ছিল ছাত্র-ছাত্রীদের গান, নাচ, কবিতা, যাদু ও বালিশ খেলা।

এছাড়া দশটি দল নিয়ে ‘বিএসএকে ফুটবল নাইট’ খেলা পরিচালনায় ছিলেন হাসানুল হক বান্না, মো. গোলাম রাব্বানী, পিকে রয় ও আল জাবের ফয়সাল।

২০১১ সালের ১৩ মার্চ দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের মধ্যে সহযোগিতার লক্ষ্যে ‘বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (বিএসএকে) গঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে ফেইসবুক ও ওয়েবসাইটের মাধ্যমে বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সহযোগিতা দিয়ে আসছে সংগঠনটি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!