অগাস্টে শিক্ষামেলা করবে মালয়েশিয়ার ৯ বিশ্ববিদ্যালয়

অগাস্টে ঢাকা ও চট্টগ্রামে শিক্ষামেলা করবে মালয়েশিয়ার আটটি সরকারি ও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়।

রফিক আহমদ খান, মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2019, 02:42 AM
Updated : 27 July 2019, 02:42 AM

আগামী ১ অগাস্ট চট্টগ্রামের জিইসি মোড়ে হোটেল লর্ডস ইনে ও ২-৪ অগাস্ট ঢাকার ফার্মগেট খামারবাড়ি কেআইবি কমপ্লেক্সে এ মেলা অনুষ্ঠিত হবে বলে জানায় আয়োজক প্রতিষ্ঠান ‘এইমস এডুকেশন সলিউশন’।

আয়োজকদের পক্ষে আবুল কালাম আজাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গত এক যুগের ও বেশি সময় আগে থেকে বাংলাদেশি ছাত্র-ছাত্রীরা মালয়েশিয়াকে শিক্ষার জন্য তাদের গন্তব্য হিসেবে বেছে নিতে শুরু করেছে। কিন্তু যথাযথ তথ্য ও গাইডলাইনের অভাবে ভাল রেজাল্ট থাকা সত্ত্বেও ছাত্র-ছাত্রীরা প্রতারিত হচ্ছেন। যেমন জিপিএ ৪ এর উপরে থাকলে একজন শিক্ষার্থী মালয়েশিয়ার কোন না কোন সরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারে। অথচ জিপিএ ৫ থাকা সত্ত্বেও অনেক শিক্ষার্থীকে নাম সর্বস্ব কলেজে ভর্তি করিয়ে প্রতারণা করা হয়।”

যে বিশ্ববিদ্যালয়গুলো মেলায় অংশ নেবে সেগুলো হলো- ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া (ইউপিএম), ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া (ইউটিএম), আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় মালয়েশিয়া (আইআইইউএম), ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া মালাক্কা, ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাং, ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেংগানু, মাল্টিমিডিয়া ইউনিভার্সিটি (এমএমইউ),  ইউনিভার্সিটি টেকনোলজি পেট্রোনাস ও মাহাসা ইউনিভার্সিটি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!