নিউ জার্সিতে বিএনপির কর্মী সম্মেলন

যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যে বিএনপির কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2019, 08:12 AM
Updated : 24 July 2019, 01:45 PM

রোববার নিউ জার্সির প্যাটারসন শহরে এ সভায় ৯০ দিনের মধ্যে নিউ ইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভেনিয়া, কানেকটিকাট অঙ্গরাজ্যে কাউন্সিলের মাধ্যমে বিএনপির কমিটি গঠনের ঘোষণা দেওয়া হয়।

সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে দলের জ্যেষ্ঠ নেতাদের আচরণে ক্ষুব্ধতা প্রকাশ করেন নেতা-কর্মীরা।

এর আগে নূরল ইসলামকে সভাপতি ও আবুল কালামকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেছে বিএনপির নিউ জার্সি শাখা।

কমিটির অন্য নেতারা হলেন- জ্যেষ্ঠ সহ সভাপতি আব্দুল মুমিন পাপলু, জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক জাহিদুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া ও সহ সাংগঠনিক সম্পাদক সবুজ আহমেদ। কমিটির উপদেষ্টা হয়েছেন গোলাম রাব্বানী চৌধুরী শাহীন। শিঘ্র পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশের ঘোষণা দিয়েছেন সংশ্লিষ্টরা।

বিএনপি নেতা এ কে আজাদ বলেন, “৬ বছর আগে ভেঙ্গে দেওয়া হয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি। এরপর সিনিয়র নেতাদের দায়িত্ব দেওয়া হয় সময়ের পরীক্ষায় উত্তীর্ণ ত্যাগী নেতা-কর্মীর সমন্বয়ে নতুন কমিটি করার। কিন্তু সে দায়িত্ব পালনে সংশ্লিষ্টরা কোন উদ্যোগ না নিয়ে পুণরায় তারাই নেতৃত্ব দখলে রাখতে মরিয়া হয়ে উঠায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও হতাশা প্রকাশ করেছেন।”

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আকতার হোসেন বাদল বলেন, “দেড় বছর হতে চলেছে ম্যাডামের কারাবাস। তার মুক্তি দাবিতে নিউ ইয়র্কে যে ধরনের আন্দোলন রচিত হওয়া উচিত ছিল তার কিয়দংশও দেখা যাচ্ছে না। অধিকন্তু সিনিয়র নেতারা ইফতার মাহফিলের পর পিকনিক নিয়েই ব্যস্ত। এ অবস্থায় একটি রাজনৈতিক দলের অস্তিত্ব টিকিয়ে রাখা কঠিন হয়ে পড়তে পারে ভেবেই আমরা মাঠে নেমেছি। আমরা নেতা হতে চাই না, চরম এ সংকটে ম্যাডামের মুক্তি আন্দোলনই একমাত্র লক্ষ্য আমাদের। ম্যাডাম মুক্ত হলেই বিএনপি ঘুরে দঁড়াবে, বাংলাদেশ স্বৈরাচার মুক্ত হবে।”

সভায় নেতাকর্মীদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- হাসান মাহমুদ, দেলোয়ার হোসেন শিপন, আবেদীন রনি ও কাজী মনির।

মো. এ কে আজাদ জানান, এরপর নেতা-কর্মীরা যাবেন পেনসিলভেনিয়া রাজ্যে। সেখানে কমিটি গঠনের পরই কানেকটিকাট হয়ে বস্টনে যাবেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!