অর্জন প্রচারে গণমাধ্যমের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অর্জন প্রচারে গণমাধ্যমের সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে এ মোমেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2019, 03:07 PM
Updated : 17 July 2019, 03:07 PM

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে নতুন একটি বাংলা স্যাটেলাইট টিভি চ্যানেল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রচনার ক্ষেত্রে ইতোমধ্যে বেশ কিছু অর্জিত হয়েছে বাংলাদেশের। সেই অর্জনগুলো বস্তুনিষ্ঠভাবে উপস্থাপনের জন্য গণমাধ্যমের আন্তরিক সহযোগিতা চাই। একইসঙ্গে প্রবাস প্রজন্মকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে অবহিত এবং বিশ্বশান্তি প্রতিষ্ঠায় পুরো জনগোষ্ঠিকে ঐক্যবদ্ধ করার জন্যও গণমাধ্যমের ভূমিকা অপরিসীম।”

নিউ ইয়র্কে বসবাসরত শাহ জে চৌধুরীর মালিকানাধীন ‘বাংলা চ্যানেল’ নামে এ টিভির ‘কোটি প্রাণ একসাথে’ স্লোগানে উদ্বোধনী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

শামীম আল আলামিনের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য দেন চ্যানেলটির ভাইস প্রেসিডেন্ট ফৌজিয়া চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য দেন আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, লেখক ও মানবাধিকার সংগঠক পার্থ বানার্জি ও সাংবাদিক মাহফুজুর রহমান।

অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা, নিউ ইয়র্কের স্টেট অ্যাসেম্বলিওম্যান ক্যাটালিনা ক্রুজ, স্টেট অ্যাসেম্বলিম্যান ডেভিড ওয়েপ্রিন, কুইন্স ডিস্ট্রিক্ট ডেমক্র্যাটিক পার্টির লিডার অ্যাটর্নি মঈন চৌধুরী, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া,ডেমোক্র্যাট ফাহাদ সোলায়মান, রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান, মোহাম্মদ এন মজুমদার, নাঈমা খান, মোর্শেদ আলম, কাজী নয়ন, শাহনেওয়াজ, এনাম, আশরাফুজ্জামান, মোর্শেদা জামান, আশরাফুজ্জামান, শামসুদ্দিন বশির, ইয়াকুব এ খান, তৈয়বুর রহমান হারুন, এম এ বাতিন, রেজাউল বারি, শুভ রায়, গোপন সাহা, সবিতা দাস, জাফরউল্লাহ, এটিএম মাসুদ, তপন মোদক, শাহ শহীদুল হক সাঈদ ও নাজিমউদ্দিন।
যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর আহ্বানে ওয়াশিংটন ডিসিতে চলমান একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে মঙ্গলবার নিউ ইয়র্কে এসেছেন মোমেন। শুক্রবার ঢাকার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র ছাড়ার আগে বস্টনের হার্ভার্ডে রোহিঙ্গা ইস্যুতে এক সেমিনারে বক্তব্য দেওয়ার কথা রয়েছে তার।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!