খালেদা মুক্তি পেলে গণতন্ত্রও মুক্তি পাবে: নিউ ইয়র্ক বিএনপি

‘বেগম খালেদা জিয়া মুক্তি পেলে গণতন্ত্রও মুক্তি পাবে’ বলে দাবি করেছেন যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্ক বিএনপি শাখার নেতা-কর্মীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2019, 06:08 AM
Updated : 16 July 2019, 06:08 AM

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় নিউ ইয়র্কের ব্রঙ্কসে একটি পার্টি হলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে এক সভা থেকে একথা জানান তারা।

প্রায় ৬ বছর আগে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি ভেঙ্গে দেওয়ার পর নতুন কমিটির অনুমোদন দাবি করা করা হয় সভা থেকে।

দেলোয়ার হোসেন শিপনের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন এমরান শাহ রণ। প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা আকতার হোসেন বাদল।

বাদল বলেন, “বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন ত্বরান্বিত করার স্বার্থেই যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি দরকার। এ কমিটি হতে হবে সময়ের পরীক্ষায় উত্তীর্ণ নেতা-কর্মীদের সমন্বয়ে। বিএনপির চলমান চরম দুর্দিনেও যারা এই প্রবাসে গ্রুপিং চালাচ্ছে তাদেরকে চিহ্নিত করেই নতুন কমিটির অনুমোদন আসতে হবে।”

তিনি আরও বলেন, “ম্যাডামের মুক্তির লক্ষ্যে কংগ্রেসে লবিংয়ের জন্যে দরকার পদ-পদবি। পরিচয়হীনভাবে কোন গুরুত্ব পাচ্ছি না। তাই অবিলম্বে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি দরকার নির্ভেজাল লোকজনের সমন্বয়ে।”

সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপি নেতা ও  তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির মহাসচিব জসীমউদ্দিন।

তিনি বলেন, “বেগম খালেদা জিয়া মুক্তি পেলেই বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার হবে। এজন্য দলাদলি ভুলে গিয়ে ১/১১ এর চেতনায় দুর্বার আন্দোলন রচনা করতে হবে জাতিসংঘের শহর নিউ ইয়র্ক থেকে।”

সভায় আরও বক্তব্য দেন বিএনপি নেতা এ কে আজাদ, আবেদীন রনী, মনির হোসেন স্বপন ও হাসান মাহমুদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!