আটলান্টায় যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের বার্বিকিউ পার্টি অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উপলক্ষে জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় প্রতিবারের মতো এবছরও অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশিদের বার্বিকিউ পার্টি।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2019, 02:25 PM
Updated : 11 July 2019, 02:26 PM

স্থানীয় সময় রোববার দুপুর থেকে সন্ধ্যে পর্যন্ত  আটলান্টার পরিচিত মুখ জর্জিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি দিদারুল আলম গাজীর উদযোগে এই প্রাণবন্ত  উৎসবে সর্বস্তরের বাংলাদেশি কমিউনিটির সংগঠক, বন্ধু ও শুভানুধ্যায়ীরা অংশ নেন।

দুপুরে এক পশলা বৃষ্টি হলেও থেমে থাকেনি এই বার্বিকিউ উৎসবের আমেজ। গ্রিলের ঝলকিত আগুনের ফুলকির উত্তাপ আর ধোঁয়ার আবরণ ভেদ করে মজাদার চিকেনের পাগল করা ঘ্রাণ ছড়িয়ে পড়েছিল ব্রিট রোডস্থ লাকী সোলস পার্কের গোটা এলাকা জুড়ে।

আয়োজক দিদারুল আলম গাজী বাংলাদেশি কমিউনিটির সর্বস্তরের সংগঠক ও বন্ধু-স্বজনদেরকে বার্বিকিউ উৎসবকে সফল করে তোলার জন্যে আন্তরিক কৃতজ্ঞতা জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “আমি গত কয়েক বছর ধরে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসকে সামনে রেখে সবাইকে নিয়ে এই আয়োজনটি করে আসছি এবং প্রতি বছরই আমার সকল প্রিয়জন, বন্ধু ও জর্জিয়ার সংগঠকরা ব্যাপকভাবে সাড়া দিয়ে আসছেন। এজন্য আমি আমার প্রাণের গভীর থেকে সবাইকে কৃতজ্ঞতা জানাই”।

দিদারুল আলম গাজী এক প্রশ্নের উত্তরে আরও বলেন, “আমরা প্রবাসীরা বাংলাদেশের স্বাধীনতা দিবস, বিজয় দিবস, মহান একুশ, এমন কি বৈশাখী মেলা বা বর্ষবরণের প্রতিটি আয়োজনই করে থাকি। কিন্তু তার পাশাপাশি মূলধারার সংস্কৃতি ও জীবন-যাপনের সাথেও পাল্লা দিয়ে এগিয়ে যাওয়া জরুরী বলে মনে করি। আর এজন্যই ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবসের উৎসবটিকে নিজেদের মধ্যে আনন্দময় করে তুলতে আমার এই চেষ্টা।” 

আগামীতেও যাতে এই প্রক্রিয়াটি অব্যাহত রাখতে পারেন, এজন্য দিদারুল আলম গাজী সকলের কাছে দোয়া কামনা করেন। এবছরের উৎসবটি ছিল তার দশম আয়োজন।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!