নিউ ইয়র্কে জাহানারা ইমাম স্মরণসভা

একাত্তরের ঘাতক দালাল-বিরোধী আন্দোলনের নেত্রী ও কথাসাহিত্যিক জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা করেছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বসবাসরত বাংলাদেশিরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2019, 02:46 AM
Updated : 7 July 2019, 02:46 AM

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় অঙ্গরাজ্যের জ্যাকসন হাইটসের তিতাস রেস্টুরেন্টে এ সভার আয়োজন করেন ‘ঘাতক দালাল নির্মূল কমিটি, নিউ ইয়র্ক চ্যাপ্টার’। 

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়ার সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন শহীদ সন্তান ফাহিম রেজা নূর।

তিনি বলেন, “স্বাধীন বাংলাদেশে এক চরম বিভ্রান্তির সময় শহীদ জননী জাহানারা ইমাম আলোর দিশারির ভূমিকা পালন করেছেন। তিনি তাঁর জীবদ্দশায় যে জাগরণ সৃষ্টি করে গেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় মৌলবাদমুক্ত ও অসাম্প্রদায়িক বঙ্গবন্ধুর আদর্শের বাংলাদেশ গড়তে শহীদ জননীর সেই জাগরণের চেতনাকে ধরে রাখতে হবে।”

সভায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নিউ ইয়র্ক চ্যাপ্টারের নবগঠিত উপদেষ্টা মণ্ডলী ও কার্যকরী কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেওয়া হয় এবং কমিটির ভবিষ্যৎ কার্যবিধি ও পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আয়োজক সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সৈয়দ মুহাম্মদ উল্লাহ, চলচ্চিত্রকার কবির আনোয়ার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সউদ চৌধুরী ও সাংবাদিক নিনি ওয়াহেদ, সহ সভাপতি মুক্তিযোদ্ধা মনির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক রওশন আরা নিপা, সহ সাধারণ সম্পাদক শুভ রায় ও  আহনাফ আলম, সাংগঠনিক সম্পাদক গোপাল সান্যাল, সদস্য জাকিয়া ফাহিম, ওবায়দুল্লাহ মামুন ও আল আমিন বাবু।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!