ভার্জিনিয়ায় প্রবাসী ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ‘বেঙ্গল টাইগার’

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে প্রবাসী ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশিদের ক্লাব ‘বেঙ্গল টাইগার’।

মোহাম্মদ কামাল, যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2019, 03:15 AM
Updated : 6 July 2019, 03:15 AM

গত ২৯ জুন ভার্জিনিয়ার সেন্টারভিলে ৫২০০ সুললি রোড টার্ফ মাঠে ওয়াশিংটন ডিসি মেট্রো এলাকায় বসবাসরত বাংলাদেশিদের ছয়টি দল নিয়ে এ টুর্নামেন্টের আয়োজন করে ‘ডুলেস ইউনাইটেড’।

ফাইনালে খেলা ০ – ০  গোলে সমতা ছিল। তারপর ট্রাইবেকারে ৩ – ২ গোলে ডুলেস ইউনাইটেডকে হারিয়ে আবারও চ্যাম্পিয়ন হয় গতবারের চ্যাম্পিয়ন বেঙ্গল টাইগার।

এর আগে ২ – ০ গোলে ডুলেস ইউনাইটেডকে ও ১০ – ০ গোলে লাউদোন লাইডবাককে হারিয়ে সেমিফাইনালে উঠে বেঙ্গল টাইগার। সেমিফাইনালে ৬ – ১ গোলে প্রিন্স উইলিয়াম মুসলিম স্পোর্টক্লাবকে হারিয়ে ফাইনালে উঠে তারা।

খেলায় ক্লাবটির টিম ম্যানেজার কামাল, অধিনায়ক জাহিদ, রাহাত, জাভেদ, রায়ান, আরিফ, জুয়েল,রাজু, রূপায়ণ বড়ুয়া, ফরহাদ, অয়ন, কোয়েল, অয়ন, তুফা, কবির, শাওন, রিয়াজ, বাকীউল, মান্নান (এশিয়া হালাল), আশরাফ (নর্থ ওয়েস্ট ডেন্টাল কেয়ার) এবং নয়ন অংশ  নেন।

বেঙ্গল টাইগারসের জাভেদ সেরা গোলকিপার, অয়ন সর্বোচ্চ গোলদাতা ও রায়ান টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার পান।

ওয়াশিংটন ডিসি মেট্রো এলাকার ফুটবলে একটি ঐতিহ্যবাহী সংগঠন ‘বেঙ্গল টাইগার’। ক্লাবটি ভির্জিনিয়ায় বসবাসরত বাঙালিদের দ্বারা পরিচালিত। ২০১৩ সালে এটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে প্রতি বছর বিভিন্ন টুর্নামেন্টে অংশ নেয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!