আটলান্টায় বাংলাদেশ মেলা

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা শহরে প্রবাসীদের সংগঠন ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার’ আয়োজনে অনুষ্ঠিত হলো বাংলাদেশ মেলা।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2019, 04:11 AM
Updated : 4 July 2019, 02:48 PM

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় মেট্রো আটলান্টার প্লিজেন্ট হিল রোডের বার্কমার হাই স্কুল মিলনায়তনে এ গ্রীষ্মকালীন মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

এতে অতিথি ছিলেন চলচ্চিত্র তারকা ওমর সানী ও মৌসুমি। আয়োজক সংগঠনের সভাপতি মোস্তফা কামাল মাহমুদ সবাইকে শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য দেন। বক্তব্যে তিনি সবাইকে অংশগ্রহণ এবং স্পন্সরদের সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক এ এইচ রাসেল ও সাংস্কৃতিক সম্পাদক সৈকত প্রধান। গান শোনান কণ্ঠশিল্পী লাবনী। এছাড়া গান শোনান ফিড ব্যাকের প্রতিষ্ঠাতা শিল্পী রোমেল খান, কণ্ঠশিল্পী হোসনে আর বিন্দু, ছায়ানটের প্রাক্তন ছাত্রী ও নজরুল সঙ্গীতশিল্পী তাসলিমা পলি কবির ও সৈকত প্রধান।

এদিকে মেলা প্রাঙ্গনের স্টলগুলো সালোয়ার, কামিজ, পাঞ্জাবি, চুড়ি, শাড়ি, গয়নাসহ স্বদেশী পণ্যের রকমারি সামগ্রীর বিকিকিনিতে সরব ছিল পুরো সময়জুড়ে। খাবারের স্টলগুলোতেও সিঙারা, সমুচা, গরম চা, পিঠা, বিরিয়ানিসহ নানা মজাদার খাবার সংগ্রহে ভোজনবিলাসী বাঙালির ভিড় লেগেই ছিল সর্বক্ষণ।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ রাফেল ড্র’তে সেরা ভাগ্যবান হিসেবে একটি ৬০ ইঞ্চি এলইডি স্মার্ট টিভি জিতে নেন মর্টগেজ ব্যবসায়ী কাজী আনোয়ারুল হক। এছাড়া দ্বিতীয় পুরস্কার হিসেবে ৪৩ ইঞ্চি টিভি পান জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সাধারণ সম্পাদক আরেফীন বাবুল।

সংগঠনের পরবর্তী কর্মসূচী হিসেবে আগামী ১৪ জুলাই জোন্স ক্রিক পার্কে সংগঠনের উদ্যোগে অনুষ্ঠেয় বার্ষিক বনভোজনে সব বাংলাদেশিকে অংশগ্রহণের আমন্ত্রণ জানান আয়োজকরা।

বাংলাদেশ মেলার অন্যান্য দায়িত্বে ছিলেন আয়োজক সংগঠনের দুই সহ সভাপতি আরিফ আহমেদ ও নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মোহাম্মদ রহমান রুবন, সাংগঠনিক সম্পাদক সাদমান সুমন, অর্থ সম্পাদক ইকবাল হোসেন, জনসংযোগ সম্পাদক মাহবুব আলম সাগর, ক্রীড়া সম্পাদক লিওন বিশ্বাস, তিন কার্যকরী সদস্য সুহেল হাসান চৌধুরী, মোসাম্মৎ আরজু ও রনদা প্রসাদ চৌধুরী।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!