নিউ ইয়র্ক মহানগর আ.লীগ সভাপতি নূরনবী আর নেই

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা নূরনবী (৭৯) আর নেই।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2019, 04:59 AM
Updated : 28 June 2019, 04:59 AM

তার বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জে। তার স্ত্রী, ৪ ছেলে ও ৩ মেয়ে রয়েছে। তার দুই ছেলে নিউ ইয়র্কে বসবাস করেন।

শুক্রবার ভোরে ঢাকায় ক্যান্সার হাসপাতালে নূরনবী মারা যান বলে তার পরিবারের উদ্ধৃতি দিয়ে জানান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ত্রাণ সম্পাদক জাহাঙ্গির হোসেন।

তিনি জানান, ২৮ বছরের বেশি সময় নিউ ইয়র্কে বসবাস করেও অভিবাসনের মর্যাদা না পাওয়ায় দুই বছর আগে দেশে ফিরে যান নূরনবী। এরপর ক্যান্সারে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লে ভারতে চিকিৎসা নেন। বেশ কয়েক সপ্তাহ চেষ্টার পরও আরোগ্যের কোনো সম্ভাবনা না থাকায় তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

এদিকে তার মৃত্যু সংবাদ জানার পর নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের অন্যতম সহ সভাপতি ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়ার আহ্বানে বৃহস্পতিবার সন্ধ্যায় ব্রুকলিনে চার্চ-ম্যাকডোনাল্ডে আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা নূরনবীর মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারি, আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, সহ সভাপতি মাসুদ হুসেন সিরাজি, যুগ্ম সম্পাদক নূরল আমিন বাবু এবং সুব্রত তালুকদার।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!