জেনিভায় বাংলাদেশ ক্লাবের উদ্যোগে ঈদ পুনর্মিলনী

সুইজারল্যান্ডের জেনিভায় বাংলাদেশ ক্লাবের উদ্যোগে এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠতি হয়েছে।

সুইজারল্যান্ড প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2019, 02:24 PM
Updated : 25 June 2019, 02:24 PM

স্থানীয় সময় শনিবার জেনিভার সেন্টার প্যারোইসিয়াল প্রটেস্টান্ট হলে ওই অনুষ্ঠানটি হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

বিশেষ অতিথি হিসেবে শ্রম সচিব একেএম আলি আজম, জেনেভায় বাংলাদেশ স্থায়ী মিশনের ইকোনমি মিনিস্টার সুপ্রিয় কুমার কুন্ড, আইএলও ১৫ সদস্য উচ্চপদস্থ কর্মকর্তারা, কূটনৈতিক, ব্যবসায়ী এবং বিভিন্ন শহর থেকে আগত বহু সংখ্যক প্রবাসী এসময় উপস্থিত ছিলেন।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রথম পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে জেনিভা বাংলা স্কুলে শিশু কিশুর এবং স্থানীয় শিল্পীরা গান পরিবশেন করেন।

২য় পর্বে মাননীয় প্রতিমন্ত্রী ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। তিনি বলেন, প্রবাসীদের বিমান বন্দরে হয়রানির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, প্রবাসীরা একেকজন রাষ্ট্রদূত, দেশের সম্মান ও মর্যাদা রক্ষায় তারা বিশেষ ভূমিকা রাখতে পারেন।

অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের নবনির্বাচিত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ও মাহাবুবুর রহমান। সার্বিক সহযোগিতায় ছিলেন শামিম রহমান, টিপু সুলতান, কুদরত এলাহী টুকু, নিজাম উদ্দিন মিয়া জর্জ, মিলন চৌধুরী, তুহিন খায়রুল, মারুফ আনোয়ার প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  শ্যামল খান, নজরুল জমাদার, কালাম মিয়া, পলাশ বড়ুয়া, শাহাদাত হোসেন, অরুণ বড়ুয়া, হারুন অর রশিদ জাবেদ চৌধুরী, মশিউর রহমান মীর বাদল, জুবায়েল লস্কর, আনোয়ার ইসলাম বাপ্পী সহ অনেকে।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন বাংলাদেশ ক্লাবের সভাপতি আমজাদ চৌধুরী। অনুষ্ঠান শেষে নৈশভোজ ও র্যাফেল ড্রতে অংশ নেন সবাই।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!