সিঙ্গাপুরে কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ স্মরণসভা

‘ভালো আছি ভালো থেকো’ শিরোনামে কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ স্মরণসভা করেছে সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশিদের সংগঠন ‘মাইগ্রেন্ট ওয়ার্কার সিঙ্গাপুর’।

সাইফ তমাল, সিঙ্গাপুর থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2019, 09:41 AM
Updated : 24 June 2019, 09:41 AM

২১ জুন কবির ২৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার দেশটির পেঞ্জুরু রিক্রিয়েশন সেন্টারে কবিতা আবৃত্তি ও আলোচনা সভার আয়োজন করেন তারা।

শরীফ উদ্দিনের উপস্থাপনায় এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের শ্রম ও কল্যাণ পরামর্শদাতা মো. আতাউর রহমান।

বিশেষ অতিথি ছিলেন কারি তামুরা ও সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির (এসবিএস) সাধারণ সম্পাদক আমীরুল ইসলাম সোহেল।

প্রথমে অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। প্রধান অতিথি অনুষ্ঠানটির প্রশংসা করেন ও তার সুন্দর বক্তব্য দিয়ে সবাইকে আকৃষ্ট করেন।

তিনি বলেন, “সিঙ্গাপুরে এ প্রথম কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ স্মরণসভার আয়োজন। এর আগে সিঙ্গাপুরে কেউ এমন একজন মহৎ ব্যক্তির স্মরণে কখনো কোন অনুষ্ঠানের আয়োজন করেননি। সিঙ্গাপুরে প্রবাসীরা নিজ নিজ কর্মক্ষেত্রে থেকেও সাহিত্যচর্চা করে যাচ্ছে এটা একটি মহৎ উদ্যোগ ও সৃষ্টি।” 

প্রধান অতিথি প্রবাসী লেখক উমর ফারুক শিপনের লেখা ‘প্রারম্ভিক প্রেম’ উপন্যাসের মোড়ক উন্মোচন করেন। বইয়ের মোড়ক উন্মোচনের পর শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব। অনুষ্ঠানের মূল পর্ব সাজানো হয় কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর লেখা কবিতা আবৃত্তি ও গান দিয়ে।

মূল পর্ব শুরুর আগে কবির সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন সিঙ্গাপুর প্রবাসী তাসরিফ আহমেদ। তারপর শুরু হয় কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর লেখা কবিতা আবৃত্তি ও গান।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন সিঙ্গাপুর প্রবাসী লেখক সাইফ তমাল, টিটু প্রধান, লিটন রহমান, শাহ্ মিনহাজ, মনির আহমেদ ও জাকির হোসেন খোকন।

নৃত্য পরিবেশন করেন নিজামুল ইসলাম ও উচি। সর্বশেষ ভরাট গলায় কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর কবিতা আবৃত্তি করেন সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির (এসবিএস) সাধারণ সম্পাদক আমীরুল ইসলাম সোহেল।

‘ড্রিম অ্যারাইভেল ব্যান্ড’ কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর লেখা ‘ভালো আছি ভালো থেকো’ গান পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!