দুর্বার আন্দোলনে মুক্ত হবেন গণতন্ত্রের মা: হেলাল খান

‘দুর্বার আন্দোলনে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া মুক্ত হবেন’ বলে ঘোষণা দিয়েছেন জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংসদ (জাসাস) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও চলচ্চিত্র অভিনেতা হেলাল খান।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2019, 04:55 AM
Updated : 23 June 2019, 04:55 AM

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে স্থানীয় সময় শনিবার যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে একটি রেস্তোরাঁয় দলটির মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

নেতা-কর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, “বিএনপির কাণ্ডারি তারেক রহমানের নির্দেশ অনুযায়ী আমরা কাজে অঙ্গিকারাবদ্ধ। শিঘ্রই শুরু হবে শান্তিপূর্ণ উপায়ে দুর্বার আন্দোলন। যে আন্দোলনে মুক্ত হবেন গণতন্ত্রের মা ও বাংলাদেশের গণতন্ত্র।”

হেলাল খান আরও বলেন, “এ প্রবাস থেকেও আন্দোলনের ঢেউ তুলতে হবে আন্তর্জাতিক জনমত সুসংহত করতে। ১/১১ পরবর্তী সময়ের মত মার্কিন কংগ্রেসকে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারে এগিয়ে যাবার ক্ষেত্র তৈরি করতে হবে বিএনপি নেতা-কর্মীদেরকেই।

“বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠনকে তছনছ করার মতলবে দেশ ও প্রবাসে বহুমুখী ষড়যন্ত্র চলছে। এ অবস্থায় শহীদ জিয়ার আদর্শে উজ্জীবিত এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার একনিষ্ঠ কর্মী হিসেবে সবার উচিত যে কোন ত্যাগের বিনিময়ে ঐক্যবদ্ধ থাকা।”

যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে এ সভা সঞ্চালনা করেন দলটির সাধারণ সম্পাদক কাওসার আহমেদ।

অতিথি হিসেবে সভায় আরও বক্তব্য দেন যুবদলের কেন্দ্রীয় নেতা এম এ বাতিন। তিনি বলেন, “এ প্রবাসেও ষড়যন্ত্রকারীরা বাকশালের এজেন্ট হিসেবে ঢুকে পড়েছে বিএনপিতে। ওরা শহীদ জিয়ার শাহাদাত বার্ষিকীর সমাবেশ বানচালের অপচেষ্টা চালিয়েছে। যুক্তরাষ্ট্র জাসাস, যুবদল, ছাত্রদল, তারেক পরিষদ, মহিলাদলের কর্মীরা তা রুখে দিয়েছে। ওদের ব্যাপারে কেন্দ্রকেও সজাগ থাকা দরকার।”

এছাড়া মতবিনিময় সভায় ব্রুকলিন বরো জাসাসের নতুন কমিটির কর্মকর্তাদেরকে পরিচয় করিয়ে দেয়া হয়। তারা হলেন- সভাপতি আব্দুল মোমেন সোহেল ও সাধারণ সম্পাদক কাজী মাসুম। অপর কর্মকর্তাদের মধ্যে ছিলেন মো. আলাউদ্দিন, মো. জমসেদ, মো. রুবেল ও হুমায়ূন কবির।

এসময় নেতা-কর্মীদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মোশারফ হোসেন সবুজ, রাশিদা বেগম, তানবির রিয়া, আলাউদ্দিন ও আনোয়ার হোসেন। যুক্তরাষ্ট্র জাসাসের তত্ত্বাবধানে বিভিন্ন অঙ্গরাজ্য কমিটি গঠনের প্রক্রিয়া চলছে বলে জানান আবু তাহের।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!