নিউ ইয়র্কে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগানে কেক কেটে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2019, 04:16 AM
Updated : 23 June 2019, 04:16 AM

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে তিতাস পার্টি হলে এ উপলক্ষে ‘গৌরবের অভিযাত্রায় ৭০ বছর’ শিরোনামে অনুষ্ঠান করেন দলটির নেতা-কর্মীরা।

আয়োজক সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত তালুকদারের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের অন্যতম সহ সভাপতি ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া।

বক্তব্য দিচ্ছেন আব্দুল কাদের মিয়া

তিনি বলেন, “বঙ্গবন্ধু, আওয়ামী লীগ আর বাংলাদেশ- ইতিহাসে এ তিনটি নাম অমলিন, অবিনশ্বর এবং একই সূত্রে গাঁথা। আওয়ামী লীগ মানেই দেশের স্বাধীনতা, স্বাধীন মানচিত্র, স্বাধীন পতাকা। তেমনি খেটে খাওয়া বাঙালির মুখে হাসি ফুটানোর নামও হচ্ছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের অপর নাম হচ্ছে উন্নয়ন আর সমৃদ্ধি। তেমনি ইতিহাস, ঐতিহ্য, সাফল্য আর অর্জনের নামও বাংলাদেশ আওয়ামী লীগ। এমন একটি সংগঠনের ক্ষুদ্র একজন কর্মী হতে পেরে সুদূর এ প্রবাসেও আমাদের জীবন ধন্য।”

অনুষ্ঠানে অতিথি ছিলেন ও বক্তব্য দেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারি, নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা এম এ আওয়াল, ঢাকা উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন চঞ্চল, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মোর্শেদ খান বদরু ও মো. এম উদ্দিন আলমগীর, যুগ্ম সম্পাদক আশ্রাব আলী খান লিটন, সাংগঠনিক সম্পাদক শিবলী সাদিক শিবলু, মাহফুজুল হক ও সুমন মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক লিটন চৌধুরী, ম্যানহাটান বরো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, কুইন্স বরো আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, যুক্তরাষ্ট্র যুবলীগের নেতা এ টি এম মাসুদ ও এ টি এম রানা এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা আলাউদ্দিন আহমেদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!