নিউ ইয়র্কে প্রবাসী ক্রিকেট লীগে চ্যাম্পিয়ন ‘ঈগলস’

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে প্রবাসীদের আয়োজনে ‘বাংলাদেশ ক্রিকেট লীগে’ চ্যাম্পিয়ন হয়েছে ‘ঈগলস ক্রিকেট ক্লাব’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2019, 08:29 AM
Updated : 16 June 2019, 04:10 PM

শনিবার নিউ ইয়র্কের কুইন্সে ফ্লাশিং মেডোস পার্কে ফাইনাল খেলায় টিম লাইকেন্স ইয়ুথকে ৩৭ রানে পরাজিত করে তারা।

২৭ এপ্রিল থেকে শুরু হওয়া এ টি-১০ খেলায় মোট ২০টি দল অংশ নেয়। এতে আম্পায়ার ছিলেন হারিস (ভারতীয়) ও গ্লেন (জ্যামাইকান)। এবারের খেলায় নিউ ইয়র্ক থান্ডার হকসের আশফাক সেরা বোলার, ব্রুকলিন লাইকেন্সের জারিফ সেরা ব্যাটসম্যান ও সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন।

বিজয়ীদের মধ্যে পুরস্কার দেন প্রবাসে সমাজসেবামূলক সংস্থা ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কাদের মিয়া।

তিনি বলেন, “আমাদের নতুন প্রজন্মকে ক্রিকেটে আকৃষ্ট করে রাখার মধ্য দিয়ে আদর্শ নাগরিকে বেড়ে উঠতে সব সময় আমার সহযোগিতা অব্যাহত থাকবে। আগের মতো এবারও সহযোগিতার দিগন্ত প্রসারিত রেখেছিলাম। সামনের দিনেও তা অব্যাহত থাকবে।”

শুভেচ্ছা বক্তব্য দেন চট্টগ্রাম সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশরাব আলী খান লিটন। পুরস্কার বিতরণের সময় উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের ৮ প্রতিষ্ঠাতা- ওয়েস আহমেদ, সারোয়ার চৌধুর, লিসান চৌধুরী, মারজান আলম, মেহরাজ মাসুদ, শামসুল হুদা, মাকসুদুর রহমান ফয়সাল ও সৈকত তালুকদার ।

মারজান আলম বলেন, “সুদূর এই প্রবাসে ভিন্ন পরিবেশে বাংলাদেশি প্রজন্মকে ক্রিকেটে আকৃষ্ট রাখার মধ্য দিয়ে প্রকারান্তরে অবসর সময়কে ভালোভাবে অতিবাহিত করার পন্থা অবলম্বন করা হয়েছে। সাপ্তাহিক ছুটির দিন শনিবার অনুষ্ঠিত হয় ক্রিকেট খেলা। গত কয়েক বছর থেকেই নিউ ইয়র্ক বাংলাদেশি ক্রিকেট লীগ অনুষ্ঠিত হচ্ছে বিপুল উৎসাহে। দিনদিনই বাড়ছে এর সঙ্গে প্রবাসীদের সম্পৃক্ততা। বিশেষ করে আমেরিকায় জন্মগ্রহণকারি বাংলাদেশি প্রজন্ম দূর-দূরান্ত এসে ক্রিকেট ক্যাম্পে অংশ নিচ্ছেন।”

খেলায় অংশ নেওয়া অন্যান্য দলগুলো হলো- নিউ জার্সি রয়েল, নিউ ইয়র্কের ওয়ারিয়র, টিম লাইকেন্স, টিম লাইকেন্স ইয়ুথ, থান্ডার হক্স, থান্ডার হক্স জুনিয়র, অরবিট-এ, অরবিট-বি, সান রাইজার্স, ভিক্টরিয়াস, সিলেট সুপার সিক্সারস, লাইয়ন্স, ফ্রেন্ডস ইউনাইটেড, বিয়ানিবাজার ইয়ং স্টার, আইডিয়ালস, পার্কচেস্টার ক্রিকেট টিম, সুরমা ও নোয়াখালী ক্রিকেট সুপার সিক্সারস।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!