‘দুর্বার আন্দোলনের’ প্রত্যাশায় যুক্তরাষ্ট্র জাসাসের সভা

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে ‘দুর্বার আন্দোলনের কর্মসূচি প্রত্যাশায়’ সভা করেছেন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) যুক্তরাষ্ট্র শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2019, 09:03 AM
Updated : 11 June 2019, 09:03 AM

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে একটি রেস্তোরাঁয় এ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সাধারণ সম্পাদক কাওসার আহমেদের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন  সংগঠনের সভাপতি আবু তাহের।

অতিথির মধ্যে উপস্থিত ছিলেন যুবদলের কেন্দ্রীয় নেতা এম এ বাতিন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন সবুজ, কাজী কামাল, যুক্তরাষ্ট্র যুবদলের সাংগঠনিক সম্পাদক ওয়েস আহমেদ ও যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি।

জাসাসের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন শেখ হায়দার আলী, আনোয়ার হোসেন, শাহাদৎ হোসেন রাজু, রোজি আকতার, তানবিন ফাতেমা রিয়া, মো. সোহেল, রুকন উদ্দিন, মীর্জা আজম, সিদ্দিক হোসেন রুবেল, সায়েদ আলী ও এম এ মান্নান।

ঈদ পুনর্মিলনী উপলক্ষে এ সভার আয়োজন করা হলেও পরবর্তীতে তা বিএনপির চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভ-সমাবেশে পরিণত হয়।

বক্তারা খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারের লক্ষ্যে সরকারের ওপর চাপ প্রয়োগে আন্দোলনের বিকল্প নেই বলে উল্লেখ করেন। এ দাবি আদায়ে দেশ ও প্রবাসে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তারা।

বক্তারা অভিযোগ করেন, যুক্তরাষ্ট্রে বিএনপির ঐক্য ধ্বংসের ষড়যন্ত্রে লিপ্তরা মূলত ক্ষমতাসীন সরকারের এজেন্ট এবং তাদেরকে চিহ্নিত করতে হবে। যুক্তরাষ্ট্র জাসাসের মধ্যেও বিবাদ-বিভক্তি তৈরির চেষ্টা করা হচ্ছে। এমন সাংগঠনিক অপকর্মে লিপ্ত দুজনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

সভায় আরও জানানো হয়, জাসাসের বিভিন্ন অঙ্গরাজ্য শাখা গঠনের প্রক্রিয়া প্রায় চূড়ান্ত। কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের পরামর্শক্রমে সেগুলো পর্যায়ক্রমে প্রকাশ করা হবে। জাসাসের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হেলাল খান বর্তমানে নিউ ইয়র্কে অবস্থান করছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!