প্রধানমন্ত্রীর সাথে ফিনল্যান্ডে প্রবাসীদের ঈদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিনল্যান্ডে থাকায় এবার ইউরোপ প্রবাসী বাংলাদেশিদের ঈদ কেটেছে অন্যরকম।

সুইজারল্যান্ড প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2019, 01:11 PM
Updated : 8 June 2019, 01:11 PM

প্রধানমন্ত্রী স্থানীয় সময় ৩ জুন বিকেলে তার ত্রিদেশীয় সফরের শেষ গন্তব্য ফিনল্যান্ড পৌঁছান। এ সময় দেশটির নেতাকর্মী ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত  নেতারা তাকে কাছে পেয়ে উচ্ছ্বসিত হয়ে ঈদের শুভেচ্ছা জানান।

প্রধানমন্ত্রী এবার ঈদ করেছেন বোনের বেয়াই বাড়ির দেশ ফিনল্যান্ডে। শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে ঈদের আগের দিন থেকেই ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী নেতাকর্মীরা ফিনল্যান্ডে জড়ো হতে শুরু করেন। ইউরোপ আওয়ামী লীগের নেতাকর্মীরা খুব কাছ থেকে দলীয় প্রধানের সঙ্গে সাক্ষাৎ ও ঈদের আনন্দ উপভোগ করেন।

প্রধানমন্ত্রীর সম্মানে হেলসিন্কির হোটেল ক্যাম্পের  একটি  হল রুমে ফিনল্যান্ড আওয়ামী লীগ ও অল ইউরোপিয়ান আওয়ামী লীগ দুই পর্বে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

প্রথম পর্বে ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি মো. আলী রমজানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মইনুল ইসলামের  সঞ্চালনায় অংশ নেন ফিনল্যান্ড প্রবাসী বাঙালিরা।

দ্বিতীয় পর্বে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও  সাধারণ সম্পাদক মজিবুর রহমানের  সঞ্চালনায় অংশ নেন ইউরোপের বিভিন্ন দেশের নেতারা।

উপস্থিত ইউরোপের বিভিন্ন দেশের  আওয়ামী লীগের নেতারা  প্রধানমন্ত্রীকে ঈদের শুভেচ্ছা জানান ও কুশল বিনিময় করেন।

সুইজারল্যান্ড আওয়ামী লীগের পক্ষে সংগঠনের সাধারণ সম্পাদক শ্যামল খান শেখ হাসিনাকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানিয়ে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন ।

প্রধানমন্ত্রী প্রবাসীসহ সকলকেই ঈদের শুভেচ্ছা জানান। তিনি বিএনপি-জামায়াতের অপপ্রচারের ‘সমুচিত জবাব’ দিতে প্রবাসী বাঙালি, বিশেষ করে আওয়ামী লীগের প্রবাসী নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

সরকার প্রধান বলেন, “বিএনপি-জামায়াতের অঢেল টাকা। তারা অবৈধভাবে যে অর্থ কামিয়েছে, সেখান থেকে বিপুল অংকের অর্থ বিদেশে পাচার করেছে। তারা এখন সেই অর্থ দেশের বিরুদ্ধে অপপ্রচারের জন্য  ব্যয় করছে।

প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন কর্মকাণ্ড বিদেশে ব্যাপকভাবে প্রচারের জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্দেশ দিয়ে বলেন, “যারা দেশের ভাবমূর্তি সমুন্নত করার কাজে সফল হবে, তাদের মূল্যায়ন করা হবে দলে।“

এসময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ,  ফ্রান্স আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমেদ সেলিম, স্পেন, জার্মানি, ডেনমার্ক, সুইডেন, নরওয়ে, বেলজিয়াম, ইতালি, অস্ট্রিয়াসহ ইউরোপের বিভিন্ন দেশের নেতারা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!