নিউ ইয়র্কে ফোবানা সম্মেলনের প্রস্তুতিসভা

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অনুষ্ঠেয় ’৩৩তম ফোবানা সম্মেলনের’ প্রস্তুতিসভা করেছে সংগঠনটি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2019, 08:12 AM
Updated : 28 May 2019, 03:14 PM

শনিবার ভোর রাতে নিউ ইয়র্কের জ্যামাইকায় ফোবানা আহ্বায়ক কমিটির আহ্বায়ক নার্গিস আহমেদের বাসায় এটি অনুষ্ঠিত হয়।

এতে অতিথির মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র সফররত জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ফোবানা কেন্দ্রীয় কমিটির নির্বাহী সচিব জাকারিয়া চৌধুরী, ফোবানা আয়োজক কমিটির সদস্য সচিব আবির আলমগীর, প্রধান সমন্বয়ক জাহির মাহমুদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জন ফাহিম, রেজিস্ট্রশন কমিটির চেয়ারম্যান পলাশ পিপলু ও কালচারাল চেয়ারম্যান কান্তা আলমগীরসহ আয়োজক সংগঠন ‘ড্রামা সার্কল’ এর সদস্যরা।

এসময় ফরিদা ইয়াসমিনকে ড্রামা সার্কলের পক্ষ থেকে ফোবানাতে বিশেষ অতিথি হিসেবে আসার জন্য আমন্ত্রণ জানানো হয়।

আমন্ত্রণের জবাব ফরিদা ইয়াসমিন বলেন, “প্রবাস প্রজন্মে বাংলা ভাষা ও সংস্কৃতি বিকাশে যে কোনো কর্মকাণ্ডে আমার সহযোগিতা ও সম্পৃক্ততা সব সময় থাকবে।”

আয়োজকরা জানান, সভায় যুক্তরাষ্ট্র ও কানাডায় বাংলাদেশি সংগঠনগুলোর সঙ্গে যোগাযোগের সর্বশেষ অবস্থা নিয়েও খোলামেলা আলোচনা করা হয়। এবারের ফোবানায় প্রবাস-প্রজন্মের অংশগ্রহণে বেশ কয়েকটি ইভেন্ট ছাড়াও কৃতি ছাত্র-ছাত্রীদের পুরস্কৃত করা হবে।

আসছে ৩০ অগাস্ট থেকে ১ সেপ্টেম্বর ‘লেবার ডে উইকেন্ডে’ নিউ ইয়র্কের লং আইল্যান্ডে নাসাউ কলসিয়াম অডিটরিয়ামে ৩৩তম ফোবানা কনভেনশন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!