খালেদা জিয়ার মুক্তি দাবিতে যুক্তরাষ্ট্র বিএনপির কর্মসূচি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র বিএনপি ও তার অঙ্গ সংগঠনগুলো।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2019, 08:57 AM
Updated : 24 May 2019, 03:35 PM

চলতি মাসের ৩০ তারিখ বিকেলে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় এ বিক্ষোভ সমাবেশ হবে বলে জানান তারা।

বৃহস্পতিবার নিউ ইয়র্কে ইফতার-পরবর্তী এক আলোচনা সভা থেকে এ কর্মসূচির ঘোষণা আসে।

সভায় বিএনপি, জাসাস, যুবদল, ছাত্রদল ও তারেক পরিষদের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন আকতার হোসেন বাদল, আবু তাহের, এম এ বাতিন, হাবিবুর রহমান সেলিম রেজা, অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান, সাঈদুর রহমান সাঈদ, রুহুল আমিন নাসির, জসীমউদ্দিন ভিপি, মাজহারুল ইসলাম জনি, মো. আলমগীর, আনিসুর রহমান খোকন, জীবন শফিক, আশরাফুর রহমান, মোস্তাক আহমেদ, মো. মান্নান, সাবেদ আলী, রউসউদ্দিন, আহমেদ আলী মন্ডল, মশিউর রহমান, জাহাঙ্গির আলম, আশিক মাহমুদ ও আকবর হোসেন।

প্রবাসীরা জানান, ৬ বছর ধরে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি না থাকায় বিভিন্ন খণ্ডে বিভক্ত হয়ে নানা কার্যক্রম চলছিল। উপরোক্ত নেতারা এক মোহনায় জড়ো হয়ে খালেদার মুক্তি আন্দোলন এই প্রবাস থেকেই জোরদারের সংকল্প নিয়েছেন।

যুক্তরাষ্ট্র বিএনপির নেতা আকতার হোসেন বাদল বলেন, “এখন বিবাদ-বিভক্তি নয় কিংবা নেতৃত্ব পাবার অভিপ্রায়ে কারো বিরুদ্ধে বিষাদগারও নয়। এখন সময় হচ্ছে পরস্পরের সহযোগী হয়ে ম্যাডামের মুক্তির পথ ত্বরান্বিত করার। ম্যাডাম মুক্তি পেলেই বাংলাদেশের গণতন্ত্রও শৃঙ্খলমুক্ত হবে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!