ঈদের পর দুর্বার আন্দোলন: জয়নুল আবদিন ফারুক

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে ‘ঈদের পর দুর্বার আন্দোলন’ এর ঘোষণা দিয়েছেন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2019, 09:00 AM
Updated : 20 May 2019, 09:00 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কের ব্রুকলিনে প্রবাসী সঙ্গঠন ‘শহীদ তৌহিদ স্মৃতি সংসদ’ আয়োজিত এক ইফতার মাহফিল ও আলোচনা সভায় একথা জানান তিনি। 

ফারুক বলেন, “বাংলাদেশকে স্বৈরাচারমুক্ত করতে আন্দোলনের বিকল্প নেই। ঈদের পর শুরু হবে সেই দুর্বার আন্দোলন। এজন্য দেশ ও প্রবাসের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

“তিনবারের প্রধানমন্ত্রী এবং সর্ববৃহৎ রাজনৈতিক দল বিএনপির চেয়ারপারসনকে মুক্ত করা হবে সেই আন্দোলনের মধ্য দিয়েই। অতীতে কোনো স্বৈরাচারই ক্ষমতায় চিরদিন থাকতে পারেনি। একইভাবে জনগণের শান্তিপূর্ণ আন্দোলনেই বাংলাদেশ আবারও গণতন্ত্র ফিরে পাবে।”

আয়োজক সংগঠনের সভাপতি নূর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান মিল্টন ভূইয়া।

মিজানুর রহমান বলেন, “অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে বাংলাদেশে ক্ষমতাসীনদের অপশাসন আর দুঃশাসন। এ অবস্থায় বিএনপির আদর্শে উজ্জীবিত প্রত্যেককে ঐক্যবদ্ধ থাকতে হবে।”

আলোচনায় আরও অংশ নেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসীম ভূইয়া, আবু সুফিয়ান, বিএনপি নেতা আহসান উল্লাহ বাচ্চু, সালেহ আহম্মেদ রুমেল, সাইফুল ইসলাম আল মামুন সবুজ, ইসমাঈল হোসেন, মোজাম্মেল সোহাগ, নাজমুল হোসেন ও শাহ আলম।

বক্তারা অভিযোগ করেন, নোয়াখালী অঞ্চলের নিবেদিতপ্রাণ সংগঠক ছিলেন তৌহিদ। ক্ষমতাসীন সরকারের পেটুয়া বাহিনী কর্তৃক তিনি খুন হয়েছেন। এভাবে প্রতিদিনই দেশের বিভিন্ন স্থানে বিএনপির নেতা-কর্মীরা নিগৃহিত, গুম কিংবা খুনের শিকার হচ্ছেন।

অনুষ্ঠানে বেগম খালেদা জিয়ার আরোগ্য ও তৌহিদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!