মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থী সংগঠনের নতুন কমিটি

মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন ‘বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন মালয়েশিয়া’ (বিএসওএম) তাদের নতুন কমিটি ঘোষণা করেছে।

রফিক আহমদ খান, মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2019, 10:31 AM
Updated : 20 May 2019, 08:58 AM

এতে ইনটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইব্রাহীম হক চৌধুরী সভাপতি ও ইউপসি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোহম্মদ জায়েদ উল্লাহ সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন।

স্থানীয় সময় রোববার সকালে কুয়ালালামপুরের বিএসপি ২১ ক্লাব হাউজে সংগঠনটির বিদায়ী কমিটির সভায় এ ঘোষণা দেন সংগঠনের উপদেষ্টা সায়েদ মিনহাজুর রহমান।

সংগঠনের বিদায়ী সভাপতি মোহাম্মদ শরিফুল ইসলাম সভাপতিত্বে ও মোরশেদুল আলমের সঞ্চালনায় এতে অতিথি ছিলেন মালয়েশিয়ায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষকরা।

এ সভায় বিএসইউএম-এর গঠনতন্ত্র অনুযায়ী মালয়েশিয়ার ৫৬টি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র প্রতিনিধিদের সম্মতি নিয়ে ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

নতুন কমিটি প্রসঙ্গে সভাপতি ইব্রাহীম হক চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিভিন্ন উৎসবে যেন মালয়েশিয়ার সব শিক্ষার্থী এক হতে পারেন, বিভিন্ন টুর্নামেন্টের মাধ্যমে শিক্ষার্থীরা অংশ নিতে পারেন এই নিয়ে কাজ করবে আমাদের সংগঠন। মালয়েশিয়াতে সমস্যা জর্জরিত শিক্ষার্থীদের কল্যাণে এ সংগঠন বরাবরের মতো কাজ করে যাবে, বিশ্বের দরবারে আলোকিত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশের উন্নয়ন ধারাকে এগিয়ে নিয়ে যাবে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!