রিয়াদ দূতাবাসের উদ্যোগে ইফতার আয়োজন

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে কূটনৈতিকদের সম্মানে ইফতার আয়োজন করা হয়েছে।

সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2019, 02:14 PM
Updated : 16 May 2019, 02:14 PM

স্থানীয় সময় মঙ্গলবার রিয়াদের হিলটন হোটেলে এ ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত গোলাম মসীহ অতিথিদের স্বাগত জানান ও কুশলাদি বিনিময় করেন। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শহীদুল হকের আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)-এর উপমহাপরিচালক পদের প্রার্থিতা সম্পর্কে অনুষ্ঠানে আগত অতিথিদের অবহিত করা হয়।

রাষ্ট্রদূত বলেন, “বাংলাদেশ ১৯৯০ সালে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার সদস্যপদ লাভের পর থেকেই নিরাপদ অভিবাসনের জন্য কাজ করছে।"

“মিয়ানমার থেকে রোহিঙ্গাদের জোরপূর্বক উচ্ছেদ করা হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের প্রতি আন্তরিক সহানুভূতি ও মানবিকতা প্রদর্শন করে প্রায় ১২ লাখ রোহিঙ্গা জনগোষ্ঠীকে খাদ্য, বাসস্থানসহ সকল সহায়তা প্রদান করছেন।”

রাষ্ট্রদূত গোলাম মসীহ ইফতার অনুষ্ঠানে যোগ দেওয়া বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদেরকে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মো. শহীদুল হককে আইওএম এর উপ-মহাপরিচালক পদে নির্বাচিত করার জন্য স্ব স্ব দেশের ভোট সহায়তা কামনা করেন।

এ সময় সৌদি আরবে নিযুক্ত জিবুতির রাষ্ট্রদূত ও কূটনৈতিক কোরের ডিন ডায়া এডিন বামাকারমা , পররাষ্ট্রসচিব মো. শহীদুল হকের প্রশংসা করে তাকে নির্বাচিত করার জন্য রাষ্ট্রদূতদের প্রতি আহ্বান জানান।

দেশটিতে নিযুক্ত বিভিন্ন দেশের প্রায় ৩৩ জন রাষ্ট্রদূত ও বিভিন্ন পর্যায়ের কূটনীতিকরা ইফতারে যোগ দেন। জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিনও দূতাবাসের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!