নিউ ইয়র্কে প্রেসক্লাবের আয়োজনে ইফতার অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে রোজা উপলক্ষে এক ইফতার অনুষ্ঠান করেছে উত্তর আমেরিকায় পেশাজীবী সাংবাদিকদের সংগঠন ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’ (এবিপিসি)।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2019, 03:21 PM
Updated : 13 May 2019, 03:22 PM

রোববার নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে জুইশ সেন্টারে এই মাহফিলে প্রধান অতিথি ছিলেন ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

ইফতার অনুষ্ঠানে উপস্থিত মুক্তিযোদ্ধারা।

ইফতার অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের বহুজাতিক সমাজে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি গঠনমূলকভাবে উপস্থাপনের সংকল্প ব্যক্ত করা হয়।

‘এবিপিসি’র সভাপতি লাবলু আনসারের সভাপতিত্বে এ অনুষ্ঠানের সমন্বয়ক ছিলেন এবিপিসি এর সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম। 

এবিপিসির ইফতারে সুধীজন।

প্রেসক্লাবের সদস্য-কর্মকর্তা ছাড়াও বিশিষ্টজনদের মধ্যে ছিলেন জাতিসংঘে বাংলাদেশ মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূরএলাহি মিনা, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আর্টিস্ট খুরশিদ আলম সেলিম, ডেমক্র্যাটিক পার্টির তৃণমূলের সংগঠক ও বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, ফোবানার নির্বাহী সচিব জাকারিয়া চৌধুরী, জেবিবিএর সভাপতি ও নিউ ইয়র্ক ইন্স্যুরেন্সের প্রেসিডেন্ট শাহনেওয়াজ, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি রাশেদ আহমেদ, সেক্রেটারি রেজাউল বারি, কোষাধ্যক্ষ আলিম খান, প্রচার সম্পাদক শুভ রায়, সাংস্কৃতিক সম্পাদিকা উইলি নন্দি, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি আব্দুল কাদের মিয়া, লেখক-কলামিস্ট শিতাংশু গুহ এবং পার্থ ব্যানার্জি, প্রেস ক্লাবের নির্বাচন কমিশনের সদস্য মিশুক সেলিম এবং জাহেদ শরিফ, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ও চলচ্চিত্র প্রযোজক জসীম উদ্দিন, বরিশাল সমিতির প্রধান লুৎফর রহমান লাতু, সন্দ্বীপ পৌরসভা কল্যাণ সমিতির সভাপতি জাফরউল্লাহ, কমিউনিটি অ্যাক্টিভিস্ট জামান তপন, এটিএম রানা, এটিএম মাসুদ, শ্যামল নাথ, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক কানু দত্ত, নির্বাহী সদস্য আজিমউদ্দিন অভি এবং মোহাম্মদ হোসেন দিপু।

এবিপিসির ইফতার অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এবিপিসি এর সেক্রেটারি শহীদুল ইসলাম। পাশে সভাপতি লাবলু আনসার।

অনুষ্ঠানে সম্মানীত অতিথি হিসেবে আরও ছিলেন ১২জন মুক্তিযোদ্ধা। এরা হলেন- রেজাউল বারি, আবুল বাশার চুন্নু, খোরশিদ আনোয়ার বাবলু, নূরল ইসলাম, মিজানুর রহমান, আব্দুল আওয়াল, মো. সানাউল্লাহ, শহিদুল ইসলাম প্রমুখ।

ইফতার অনুষ্ঠানে রোজার তাৎপর্য ও ইসলামের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা করেন মাওলানা মুফতি মোহাম্মদ ইসমাইল।

ইফতার মাহফিল সঞ্চালনা, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সদস্য ও আইটিভি ইউএসএ এর সিইও মুহাম্মদ শহীদুল্লাহ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!