কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি পদে মেলিন্ডা ক্যাটজ-কে ‘আসাল’ এর সমর্থন

নিউ ইয়র্ক সিটির কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি হিসেবে কুইন্স বরো-র প্রেসিডেন্ট মেলিন্ডা ক্যাটজকে সমর্থন দিয়েছে ‘অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার’ ( আসাল)।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2019, 01:43 PM
Updated : 12 May 2019, 01:43 PM

জ্যামাইকার একটি হলে আসাল বোর্ড সভায় প্রতিদ্বন্দ্বি সকল প্রার্থী নিয়ে বিস্তারিত আলোচনা-পর্যালোচনা শেষে শনিবার এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দক্ষিণ এশীয় প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠার সংগঠন ‘আসাল’এর প্রতিষ্ঠাতা এবং ন্যাশনাল কমিটির প্রেসিডেন্ট  এবং লেবার ইউনিয়ন লিডার মাফ মিসবাহ উদ্দিন এ সময় বলেন, “আগামী ২৫ জুন অনুষ্ঠেয় কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নির নির্বাচনে এই এনডোর্সমেন্ট দক্ষিণ এশিয়ান ভোটারদের কাছে পৌঁছানোর একটি তৃণমূল প্রচেষ্টা নিশ্চিত করবে।”

তিনি বলেন, “নিউ ইয়র্ক সিটি কাউন্সিলের মেম্বার হিসেবে মেলিন্ডা ক্যাটজ ২০০৮ সালে ঈদ ছুটির জন্য ভোট দিয়েছেন, ২০১১ সালে বরো প্রেসিডেন্ট হিসেবে তিনি বাংলাদেশি ইমাম ও তার সহকারীর হত্যাকাণ্ডের পর আমাদের কমিউনিটির পাশে দাঁড়িয়েছিলেন। ২০১৮ সালে তার কার্যালয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্মৃতিস্তম্ভ প্রতিষ্ঠার জন্য অর্থ বরাদ্দ দিয়েছে।”

আসালের কুইন্স চ্যাপ্টারের সভাপতি অধ্যাপক মনিরুল ইসলাম বলেন, "আমাদের মেলিন্ডা ক্যাটজের মতো ডিস্ট্রিক্ট অ্যাটর্নি দরকার, যিনি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিসের প্রতিটি ডিভিশনে দক্ষিণ এশিয়ান অ্যাসিস্ট্যান্ট ডিস্ট্রিক্ট অ্যাটর্নি  এবং ডিস্ট্রিক্ট অ্যাটর্নি কার্যালয়ে সহায়তা কর্মীদের সংখ্যা বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন; আমরা তাকে নির্বাচিত হতে সাহায্য করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং একসঙ্গে কাজ করে যাব।"

কুইন্স চ্যাপ্টারের মহিলা কমিটির চেয়ার আদান ইসলাম বলেন, “মেলিন্ডা ক্যাটজ নির্বাচিত হলে তিনি ডমেস্টিক ভায়োলেন্স সমাধানে বিভিন্ন কমিউনিটির সমন্বয়ে এডভাইজারি বোর্ড গঠন করবেন। তাকে নির্বাচিত করা আমাদের নৈতিক দায়িত্ব।”

কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি প্রার্থী কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা ক্যাটজ নিজেকে বাংলাদেশিসহ দক্ষিণ এশীয়দের বন্ধু হিসেবে আখ্যায়িত করে বলেন, "বিগত ১১ বছরে, আসাল দক্ষিণ এশিয়ানদের পক্ষে শক্তিশালী লবিস্ট হিসেবে আবির্ভূত হয়েছে, যতটা সম্ভব রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয়ভাবে গুরুত্বপূর্ণ কাজ করছে। আমি তাদের সমর্থন পাওয়ার জন্য বিশেষভাবে গর্বিত।”

তিনি বলেন, নির্বাচিত হলে তার ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস কমিউনিটিকে সহযোগিতার পরিকল্পনাগুলো বাস্তবায়নের জন্য তাদের সাথে কাজ করে যাবেন। এছাড়া নির্বাচিত হলে শ্রমিকদের জন্য নিরাপত্তা বুরো এবং হেইট ক্রাইম ইউনিট প্রতিষ্ঠা করবেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!