আটলান্টার অ্যাসাল সদস্যদের সম্মাননা দিলেন স্টেট সিনেটর

যুক্তরাষ্ট্রের মূলধারার সংগঠন ‘অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান-আমেরিকান লেবার’ (অ্যাসাল) এর জর্জিয়া শাখার সদস্যদেরকে গত নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থীদের নির্বাচনী প্রচারনায় কাজ করায় বিশেষ সম্মাননা দিয়েছেন দেশটির প্রথম নির্বাচিত বাংলাদেশি স্টেট সিনেটর শেখ রহমান।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2019, 11:48 AM
Updated : 3 May 2019, 11:48 AM

গত ২৬ এপ্রিল স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় মেট্রো আটলান্টার পুনা রেস্তোরাঁয় আয়োজিত এক অনুষ্ঠানে এই সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশের কিশোরগঞ্জের সন্তান সিনেটর শেখ রহমান চন্দন গত ৬ নভেম্বর তারিখে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে জর্জিয়া অঙ্গরাজ্যের স্টেট সিনেটর নির্বাচিত হয়ে যুক্তরাষ্ট্রের প্রথম বাংলাদেশি মূলধারার রাজনীতিবিদ নেতা হিসেবে ইতিহাস রচনা করেন।

নির্বাচনের প্রাক্কালে অন্যান্য সমর্থক, নেতা ও সংগঠক ছাড়াও মোহাম্মদ আলী হোসেনের নেতৃত্বে অ্যাসাল জর্জিয়া শাখার সদস্যরা শেখ রহমানের নির্বাচনী প্রচারনায় বিশেষ ভূমিকা পালন করে। রাজ্যের সিনেটর নির্বাচিত হবার পর শেখ রহমান ওই সভায় তার বক্তব্যে সংশ্লিষ্ট সকলকে এই কঠোর পরিশ্রমের জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানান এবং সকলের হাতে তার পক্ষ থেকে সম্মাননা সার্টিফিকেট তুলে দেন।

এসময় তিনি বলেন, “জর্জিয়া রাজ্যের বিপুল সংখ্যক বাংলাদেশি ভোটার তাকে ভোট দিয়েছিলেন এবং সেটি সম্ভব হয়েছিল নির্বাচনী প্রচারনায় অ্যাসাল এর নিবেদিতপ্রাণ কর্মীরা একনিষ্ঠভাবে বাড়ি বাড়ি গিয়ে আমার জন্য ভোট চেয়েছেন বলেই। শুধু তাই আপনারা আমেরিকান ও ভিনদেশি ইমিগ্রান্টদের কাছেও আমার জন্যও ভোট চেয়েছেন। কাজেই আমার এ বিজয় আপনাদেরই ত্যাগের ফসল, এই বিজয় মানেই অ্যাসাল এর বিজয়”।

অ্যাসাল, জর্জিয়া শাখার সভাপতি মোহাম্মদ আলী হোসেন বলেন, “বাংলাদেশিসহ দক্ষিণ এশিয় কমিউনিটি তথা অভিবাসীদের অধিকার রক্ষা এবং বিভিন্ন সমস্যা সমাধানে সবসময় আন্তরিক চেষ্টা থাকবে আমাদের। শেখ রহমান আমাদের ইমিগ্রান্টদের গৌরব, আমাদের বাংলাদেশিদের গৌরব”।

সংগঠনের সিনিয়র সহসভাপতি ইলিয়াস হাসান রানার পরিচালনায়  অনুষ্ঠানে সিনেটরের হাত থেকে সম্মাননা সার্টিফিকেট নেন সভাপতি মোহাম্মদ আলী হোসেন, সাধারণ সম্পাদক সৈয়দ আলম, মোহন জাব্বার, মোহাম্মদ ইকবাল হোসেন, নেহাল মাহমুদ, শেখ জামাল, উত্তম দে, ভাস্কর চন্দ, শহিদুল ইসলাম ঠান্ডু, মোহাম্মদ রহমান আজাদ, কায়েদুজ্জামান, মিলি খান, সাইফুন নাহার, লাবনী পারভীন, বিশ্বমান ও ইলিয়াস হাসান রানা।  

এর আগের সপ্তাহে সিনেটর রহমান নিউ ইয়র্ক সফরে গেলে সেখানকার বাংলাদেশি কমিউনিটির বেশ কয়েকটি সংগঠন ও ফোরামের বর্ষবরণের অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!