ফোবানা চেয়ারম্যান ও নির্বাহী সচিবের সাংগঠনিক সফর

ফোবানা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মীর চৌধুরী ও নির্বাহী সচিব জাকারিয়া চৌধুরীর সমন্বয়ে ফোবানার একটি প্রতিনিধি দল যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে সর্বস্তরে প্রবাসী নেতাদের সঙ্গে মতবিনিময় করেছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2019, 04:49 PM
Updated : 2 May 2019, 04:49 PM

কমিউনিটির মধ্যে ঐক্য জোরদারের লক্ষে বিভিন্ন অঙ্গরাজ্যে সাংগঠনিক সফরের অংশ হিসেবে ২৬ এপ্রিল তারা সর্বপ্রথম ফোবানার যুগ্ম নির্বাহী সচিব রফিক খানের চিকিৎসার খোঁজ-খবর নিতে হিউস্টনে যান।

এরপর নেতারা হিউস্টনের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে তাদের কর্মসূচির সূচনা করেন। হিউস্টনে ফোবানা নেতারা বাংলাদেশ সেন্টার ঘুরে দেখেন এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব হিউস্টন আয়োজিত টাউন হল মিটিংয়ে যোগ দেন । মহারাজা রেস্টুরেন্টে বাংলাদেশ আমেরিকান সোসাইটি অব গ্রেটার হিউস্টন নামের আরেকটি সংগঠনের উদ্যোগে দ্বিতীয় টাউন হল মিটিংয়ে অংশ নেন।

পরদিন ২৭ এপ্রিল সন্ধ্যা ৭টায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নর্থ টেক্সাস তথা ‘বান্ট’ এর উদ্যোগে বৈশাখী উৎসবে বিশেষ অতিথি হিসাবে যোগ দেন ফোবানা নেতারা।

২৮ এপ্রিল বেলা ১২টায় বান্ট’র উদ্যোগে এক টাউন হল মিটিংয়ে অংশ নেন তারা। এইদিন ফোবানা নেতারা বাংলাদেশি আমেরিকান উইমেন অ্যাসোসিয়েশন অব টেক্সাস পরিচালিত ইন্টারন্যাশনাল বাংলা স্কুল পরিদর্শন করেন এবং ছাত্র-ছাত্রীদের মাঝে বাংলাদেশ থেকে নিয়ে আসা বাংলা বই বিতরণ করেন।

একই দিন সন্ধ্যা ৭টায় ওকলাহোমা ইয়ুথ অ্যাসোসিয়েশন কর্তৃক আয়োজিত টাউন হল মিটিংয়ে অংশ নেন। ২৯ এপ্রিল সকাল থেকে বিকাল পর্যন্ত ফোবানা নেতারা ২০২০ সালের ডালাস ফোবানা সম্মেলনের সম্ভাব্য ভেনু হিসেবে তিনটি ভেনু পরিদর্শন করেন।

প্রতিটি মিটিংয়ে ফোবানার চেয়ারম্যান মীর চৌধুরী ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত ফোবানার সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরেন এবং সংশ্লিষ্ট সকলকে ফোবানার সাথে সম্পৃক্ত হওয়ার অনুরোধ জানান। ফোবানা নির্বাহী সচিব জাকারিয়া চৌধুরী তার বক্তব্যে যুব সমাজকে ফোবানার সাথে আরও বেশি সম্পৃক্ত হওয়ার অনুরোধ জানান। তিনি উত্তর আমেরিকার সকল প্রবাসীকে ফোবানার পতাকাতলে একতাবদ্ধ হয়ে কনভেনশন সেন্টার ‘নাসাউ কলেসিয়ামে’ আসন্ন ফোবানা সম্মেলনকে সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

সর্বমোট ৬টি সভায় ফোবানা নেতাদের মধ্যে আরও ছিলেন ফোবানা কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান শাহ হালিম, ফোবানার সাবেক চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, নির্বাহী সদস্য হাসমত মবিন, নির্বাহী সদস্য খালেদ জুলফিকার খান, নাহিদা আলী ডেইজী, সাবেক নির্বাহী সদস্য নাহিদা নাসের ইয়াসমিন ও মায়া নেহাল, মিডিয়া এন্ড পাবলিক অ্যাওয়ারনেস কমিটির কো-চেয়ারম্যান রে নেহাল (রহিম) সহ সকল হোস্ট সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক এবং কার্যকরী পরিষদের অধিকাংশ সদস্য ও কমিউনিটির পরিচিত ব্যক্তিরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!