যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় গঠিত হলো ‘বিয়ানীবাজার ইয়ুথ সোসাইটি’

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে বসবাসরত প্রবাসী বিয়ানীবাজারবাসিদের সম্মিলিত উদ্যোগে আঞ্চলিক সামাজিক সংগঠন ‘বিয়ানীবাজার ইউথ সোসাইটি অব জর্জিয়া’ গঠিত হয়েছে।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2019, 02:12 PM
Updated : 28 April 2019, 02:12 PM

স্থানীয় সময় ২০ এপ্রিল সন্ধ্যায় আটলান্টা শহরের শ্যালোফর্ড রোডের রাঁধুনি ইন্ডিয়ান কুজিন রেস্তোরাঁয় অনুষ্ঠিত এক সমাবেশ থেকে জর্জিয়ায় বসবাসরত বিয়ানী বাজার অভিবাসীদের এই সংগঠনটির আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়।

 সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দেলোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক হিসেবে জাহেদুর রহমানকে সর্বসম্মতিক্রমে নির্বাচন করা হয়েছে।

এছাড়া নতুন কমিটির নির্বাচিত অন্যান্য কর্মকর্তারা হলেন- দুই সহসভাপতি যথাক্রমে আবুল কাশেম ও আবুল হাসান, সহ সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কবির আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ, অর্থ সম্পাদক সাব্বির আহমেদ, ক্রীড়া সম্পাদক আবু তারেক, সহ ক্রীড়া সম্পাদক সাজেদুর রহমান সাজু, মিডিয়া ও প্রচার সম্পাদক জুনায়েদ আহমেদ, সহ মিডিয়া ও প্রচার সম্পাদক রেজাউল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক হোসেন আহমেদ, আপ্যায়ন সম্পাদক আমিনুল ইসলাম ও সহ আপ্যায়ন সম্পাদক কামরুজ্জামান।

নবনির্বাচিত সভাপতি দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক জাহেদুর রহমান এক যুক্ত বিবৃতিতে বলেন, “জর্জিয়াতে বসবাসরত বিয়ানীবাজারবাসীদের ঐক্যবদ্ধ হয়ে বসবাস করা ও আমাদের ভবিষ্যত প্রজন্মকে বাংলাদেশের ভাষা, শিল্প ও সংস্কৃতির সাথে সম্পর্ক তৈরি করা এবং সর্বোপরি স্বদেশের বিয়ানীবাজারে অবস্হানরত অসহায় মানুষদের জন্য আমাদের পক্ষ থেকে সাধ্যমত সহযোগিতা করাই এই সংগঠনের মূল লক্ষ ও উদ্দেশ্য। কাজেই আমরা এই শুভযাত্রার লগ্নে দলমত নির্বিশেষে সকল প্রবাসীদের আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করছি”।

সংগঠনের প্রথম পদক্ষেপ হিসেবে কোনও পরিকল্পনা নেওয়া হয়েছে কিনা সে সম্পর্কে জানতে চাওয়া হলে সভাপতি দেলোয়ার হোসেন বিডিনিউজ  টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আসন্ন রমজান মাসে বিয়ানীবাজার অঞ্চলের দুঃস্থ ও অসহায় মানুষের সেবা প্রদানে অর্থ সংগ্রহ করে তা প্রেরণ করার পরিকল্পনাটি আমাদের প্রথম অগ্রাধিকার হিসেবে রয়েছে। এছাড়া সবার সাথে আলোচনা করে ঈদের পর কোন একটি তারিখে আমরা বিয়ানীবাজার প্রবাসীদের নিয়ে পুনর্মিলিনী অনুষ্ঠানের চিন্তা-ভাবনা করছি।”        

এছাড়া বিয়ানীবাজার অধিবাসী প্রবাসী ভাই-বোনদেরকে যে কোনও প্রয়োজনে ও তথ্য জানতে দেলোয়ার -৪০৪ ৪০২ ২৪৯০ অথবা জাহেদুর- ৪৭০ ৩৪৩ ৩১৩৮ এই দুই সেলফোনে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে।