সিডনিতে কুমিল্লা অ্যাসোসিয়েশনের সম্মিলনী আয়োজন

অস্ট্রেলিয়ার সিডনিতে বার্ষিক মিলন মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে কুমিল্লা অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়া ।

নাইম আব্দুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2019, 04:04 PM
Updated : 23 April 2019, 04:05 PM

স্থানীয় সময় সোমবার দুপুর দেড়টায় সিডনির গ্রেনভিলের একটি ফাংশন সেন্টারে ওই অনুষ্ঠানটির আয়োজন করে তারা।

 অপু সাহা ও কেসিম শামিমের সার্বিক ব্যবস্থাপনায় অতিথি অভ্যর্থনার মধ্য দিয়ে বর্ণিল মিলন মেলা শুরুর পর কাজী সুলতানা শিমির সঞ্চালনায় ইকবাল জুয়েল স্বাগত বক্তব্য দেন।

অনুষ্ঠানে কুমিল্লার ঐতিহ্য ও ইতিকথা তুলে ধরেন কাজী সুলতানা শিমি ও অপু সাহা।

এরপর শুভেচ্ছা বক্তব্য দেন কৃষিবিদ গোলাম মোস্তফা, কুমিল্লার কৃতি সন্তান ইয়াজদানী আহমেদ, অভিনেতা রহমত উল্লাহ সহ নতুন প্রজন্মের মিনহাজুল ইসলাম।

উন্মুক্ত বক্তব্য ও পরিচিতি পর্বে আমন্ত্রিত কুমিল্লার অতিথিরা এবং তাদের পরিবারের সদস্যরা নিজেদের পরিচয় ও কুমিল্লা নিয়ে বিশেষ স্মৃতিচারণ করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতেই মারিয়া মাহানুন সুনীল গঙ্গোপাধ্যয়ের ‘কেউ কথা রাখেনি’  কবিতাটি কুমিল্লার আঞ্চলিক ভাষায় আবৃতি করে শোনান। এরপর গান গেয়ে শোনান কায়জার চৌধুরী। নিগার ইয়াজদানীর কণ্ঠে  ‘একবার যেতে দেনা আমায় ছোট্ট সোনার গাঁয়’  গানটি উপস্থিত অতিথিদের সুরের মূর্ছনায় মাতিয়ে রাখে। নজরুল গীতি ‘শুকনো পাতার নূপুর পায়ে’ গানটির সাথে নাচ পরিবেশন করে নতুন প্রজন্মের নুশাবা রহমান।

মধ্য বিরতিতে আয়োজকদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য দেন শাহিন মোহাম্মদ।

এবছর ক্রেস্ট বিজয়ীরা হলেন- বিংগো প্রতিষ্ঠান, নুরুল ইসলাম, জামাল, সাজেদুল ইসলাম, রফিকুল গনি, আনন্দ ট্রাভেলস ও জসীম উদ্দিন।

এরপর আয়োজক কমিটির পক্ষে সমাপনী বক্তব্য ও ধন্যবাদ জ্ঞাপন করেন গোলাম সামদানি। রাফেল ড্র, কেক-কাটা ও মধ্যাহ্ন ভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। রাফেল ড্র স্পন্সর করেন গোলাম মোস্তাফা। মিলন মেলা উপলক্ষে ‘হৃদয়ে  কুমিল্লা’ নামে একটি ক্রোড়পত্র প্রকাশ হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!