আমিরাতে দূতাবাসের উদ্যোগে বাংলা বর্ষবরণ

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির বাংলাদেশ দূতাবাসের  উদ্যোগে ‘বাংলা নববর্ষ-১৪২৬’  উদযাপন করা হয়েছে।

জাহাঙ্গীর কবির বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2019, 02:50 PM
Updated : 18 April 2019, 03:41 PM

মঙ্গলবার স্থানীয় সময় রাতে আবুধাবি ইন্টারকন্টিনেন্টাল হোটেলে নববর্ষ বরণ করতে মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যের স্মারক প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। 

বাংলাদেশ ও আরব আমিরাতের জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয় এবং এতে বাংলাদেশের সমৃদ্ধ সাংস্কৃতিক ইতিহাস, ঐতিহ্য,লোকাচার,কৃষ্টির উপর আলোকপাত করে বক্তব্য দেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

দূতাবাসের প্রথম সচিব জুবায়েদ হোসেনের পরিচালনায় এ সময় আমিরাত সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা, সস্ত্রীক ২৭ টির দেশের রাষ্ট্রদূত, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবির সভাপতি ইফতেখার হোসেন বাবুল, দুবাই এর কনসাল জেনারেল ইকবাল হোসেন খান, দূতাবাসের মিনিস্টার শহীদুজ্জামান ফারুকী, লেবার কাউন্সেলর আবদুল আলিম মিয়া, জায়েদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হাবিবুল হক খন্দকার, দুবাই কমার্শিয়াল কাউন্সেলর একে এম রফিক আহমেদ, দূতাবাসের প্রথম সচিব (পাসপোর্ট) রিয়াজুল হক সহ আবুধাবি দূতাবাস, দুবাই কনস্যুলেট পরিবারের সদস্যরা এবং প্রবাসী কম্যুনিটি নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিদেশি কূটনীতিকদের মঙ্গল শোভাযাত্রায় স্বতস্ফূর্ত অংশগ্রহণ সবাইকে মুগ্ধ করে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!