সিডনিতে ব্যতিক্রমী বর্ষবরণ

অস্ট্রেলিয়ার সিডনিতে প্রবাসী ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সাবেক শিক্ষার্থীরা উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ব্যতিক্রমী উদ্যোগে বাংলা নতুন বছরকে বরণ করে নিয়েছে।

নাইম আব্দুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2019, 05:12 PM
Updated : 15 April 2019, 05:13 PM

স্থানীয় সময় শনিবার সিডনির কার্স পার্কে প্রবাসী ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সাবেক শিক্ষার্থীরা উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ব্যতিক্রমী উদ্যোগে ওই বর্ষবরণের আয়োজন করে।

মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে বর্ষবরণ শুরু হয়। এসময় শিক্ষার্থীরা ও তাদের পরিবার সদস্যরা বাঙালির বর্ষবরণের ঐতিহ্যবাহী পোশাক পরে, বৈশাখীর গান গেয়ে, ব্যানার ফেস্টুন ও বাংলাদেশের পতাকা বহন করে এলাকা প্রদক্ষিণ করে।
বর্ষবরণের এই অনুষ্ঠানে অনেকেই প্রিয়জন, বন্ধু-বান্ধব ও অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করতে গিয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন। জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়ার উদ্যোগে এই আয়োজনে হরেক রকমের বাঙালি খাবারের আয়োজন করা হয়। প্রত্যেক সদস্য কমপক্ষে একটা খাবার নিয়ে আসেন এবং একে অন্যের খাবার ক্রয় করেন।

আয়োজক কমিটি জানায়, খাবার বিক্রির এই সংগৃহীত টাকা বাংলাদেশের গরিব ও মেধাবীদের জন্য ব্যয় করা হবে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!