শিক্ষা উপমন্ত্রীর সঙ্গে আমিরাত প্রবাসীদের মতবিনিময়

সংযুক্ত আরব আমিরাত সফররত শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে মতবিনিময় করেছেন আমিরাত ও দুবাই প্রবাসী বাংলাদেশিরা।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2019, 07:12 AM
Updated : 24 March 2019, 07:12 AM

স্থানীয় সময় শুক্রবার রাতে দেশটির আমিরাতে প্রবাসী সংগঠন ‘বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি’ এর উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি ইফতেখার হোসেন বাবুল, সভা সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক নাছির উদ্দিন তালুকদার।

সভায় অন্যান্যের মধ্যে অংশ নেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. ইমরান ও ‘বাংলাদেশ সমিতি ইউএই’ এর সভাপতি মোয়াজ্জেম হোসেন, বক্তব্য দেন সংগঠনের সহ সভাপতি শওকত আকবর।

মন্ত্রী  তার বক্তব্যে আমিরাতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদেরকে দেশটির আইন-কানুন মেনে চলার আহ্বান জানান। তিনি বলেন, “বর্তমান সরকার প্রবাসীবান্ধব সরকার, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের দরবারে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে প্রতিষ্ঠিত হবে। জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছর সারা বাংলাদেশে এবং মিশনগুলোর মাধ্যমে ‘মুজিব বর্ষ’ পালন করা হবে।”

পরদিন শনিবার রাতে দুবাইয়ের একটি হোটেলে চট্টগ্রাম প্রবাসীদের আরেকটি অনুষ্ঠানে অংশ নেন মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এতে বিশেষ অতিথি ছিলেন ‘বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি’ এর সভাপতি ইফতেখার হোসেন বাবুল ও দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল খান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!