আমিরাতে নারী দিবসের সম্মাননা পেলেন প্রবাসী তিশা সেন

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতে ‘ইন্টারন্যাশনাল ওমেন আইকন অব বাংলাদেশ’ সম্মাননা পেয়েছেন প্রবাসী সংস্কৃতিকর্মী তিশা সেন।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2019, 06:53 AM
Updated : 24 March 2019, 06:53 AM

স্থানীয় সময় শুক্রবার বিকেলে আমিরাতের শারজাহে এক অনুষ্ঠানে চার দেশের নারীদের সম্মাননা দেয় সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক ভারতীয় সাংস্কৃতিক সংগঠন ‘জানকজ’।

তিশা সেনের হতে এ সম্মাননা তুলে দেন আয়োজনের প্রধান অতিথি দক্ষিণ ভারতীয় অভিনেত্রী শারু ভারগেস।

এসময় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মিস ইন্টারন্যাশনাল ২০১৯ ইশা ফারসা কোরিশ, লেখিকা হানি ভাসকারান, ফ্যাশন কোরিওগ্রাফার বীমা বেনজির। অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন ‘জানকজ’ এর কো ফাউন্ডার সৌম্য অরুণ নাইর ও যিশা ভেনুগোপাল।

পুরো অনুষ্ঠানটিই ছিলো নারীদের ঘিরে। বাংলাদেশ, ভারত, ফিলিপাইন ও পাকিস্তান এই ৪ দেশের ৪ জন তরুণীকে নিজ নিজ ক্ষেত্রে নিজ দেশকে তুলে ধরার জন্য সম্মাননা দেওয়া হয়।

তিশা সেন ছোটবেলা থেকে মা-বাবার সঙ্গে আরব আমিরাতে বেড়ে ওঠেছেন। আজমানের ইন্ডিয়ান স্কুলে পড়াশোনা শেষ করে সে স্কুলেই শিক্ষকতা করেছেন। তিনি ‘৫২ বাংলা টিভির’ সংবাদপাঠক এবং স্টাফ করেসপন্ডেন্ট, এছাড়া ‘সংহতি সাহিত্য পরিষদ’ আরব আমিরাত শাখার সাংস্কৃতিক সম্পাদক। একজন উপস্থাপক, ধ্রুপদী নৃত্যশিল্পী ও চিত্রশিল্পী হিসেবেও প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন তিশা।

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মেয়ে দুবাই প্রবাসী তিশা সেনের বাবা অনুপ সেন ও মা রূপশ্রী সেন তার এ প্রাপ্তিতে আনন্দ প্রকাশ করেছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!