একুশে পদক পাওয়ায় চিত্রশিল্পী জামাল আহমেদকে যুক্তরাষ্ট্রে সংবর্ধনা

একুশে পদক পাওয়ায় চিত্রশিল্পী জামাল আহমেদকে সংবর্ধনা দিয়েছে উত্তর আমেরিকায় প্রবাসী সংগঠন ‘বাংলাদেশি আমেরিকান আর্টিস্ট ফোরাম’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2019, 05:49 AM
Updated : 19 March 2019, 05:49 AM

পদকপ্রাপ্ত এ শিল্পী নিউ ইয়র্কে বসবাস করেন। তিনি আর্টিস্ট ফোরামের উপদেষ্টা এবং ‘বাংলাদেশ চারুশিল্পী সংসদ’ এর সভাপতি।

রোববার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসের কাছে উডসাইডে নোঙর ফাউন্ডেশন মিলনায়তনের এ অনুষ্ঠানে প্রবাসের চিত্রশিল্পী ও দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বলেন, “বাঙালি সংস্কৃতির ঐতিহ্যকে আন্তর্জাতিকীকরণে চিত্রশিল্পীরা বিশেষ অবদান রেখে চলেছেন। অধ্যাপক জামাল আহমেদ তাদেরই একজন। নিউ ইয়র্কে সামনের বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং পরের বছর বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব উপলক্ষে আমেরিকান একটি ভেন্যুতে বাংলাদেশের খ্যাতিমান শিল্পীদের চিত্রপ্রদর্শনীর আয়োজন করা যেতে পারে।”

অপর অতিথি কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা বলেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ম্যানহাটানে বিখ্যাত একটি জায়গায় উৎসব করার পরিকল্পনা রয়েছে। সে সময়েই বাংলাদেশকে আন্তর্জাতিক পরিমণ্ডলে মহিমান্বিত করার মতো চিত্রপ্রদর্শনীও হতে পারে। আশা করছি এ নিয়ে আর্টিস্ট ফোরামের সহায়তা পাবো।”

শিল্পী আজিজুর রহমান তারিফের উপস্থাপনায় আরও বক্তব্য দেন একুশে পদকপ্রাপ্ত শিল্পী কালিদাস কর্মকার, বেইজিং অলিম্পিকে স্বর্ণপদকপ্রাপ্ত শিল্পী খুরশিদ আলম সেলিম, শিল্পী তাজুল ইমাম, সালমা কানিজ, আর্থার আজাদ, কায়সার কামাল, আর্টিস্ট ফোরামের সেক্রেটারি বিশ্বজিৎ চৌধুরী, নোঙর ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও প্রধান কার্যনির্বাহী শিল্পী জাহেদ শরিফ এবং আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি লাবলু আনসার।

কণ্ঠশিল্পী আব্দুল মুত্তালিব বিশ্বাস, তাজুল ইমাম ও তারিফের গানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!