যুক্তরাষ্ট্রে নারী দিবসের সম্মাননা পেল বাংলাদেশের ‘বিপা’

যুক্তরাষ্ট্রে ‘সোসাইটি অব ফরেন কনসালস’ আয়োজিত আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানে সম্মাননা পেয়েছে ‘বাংলাদেশ ইনস্টিটিউট অব পারফর্মিং আর্টস (বিপা)।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2019, 07:51 AM
Updated : 16 March 2019, 07:51 AM

বাংলা ভাষা শিক্ষা ও সংস্কৃতি বিকাশে অবদানের জন্য ‘বিপা’ এ সম্মাননা পায়। ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত ‘বিপা’ বর্তমানে নিউ ইয়র্কে চারটি শাখায় তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার দেশটির ম্যানহাটানে ফিলিপিন কনস্যুলেট জেনারেলের কালায়্যান হলে এ অনুষ্ঠানে শিক্ষা, ব্যবসা ও সরকার এ তিনটি ক্ষেত্রে অবদানের জন্য অংশগ্রহণকারী ১৯ দেশের নারীদের সম্মাননা সনদ দেওয়া হয়।

সোসাইটির সভাপতির কাছ থেকে সম্মাননা এবং বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসার কাছ থেকে উপহার নেনে ‘বিপার’ পক্ষে সেলিমা আশরাফ।

বহুজাতিক এ অনুষ্ঠানে কনস্যুলেট জেনারেলগুলো তাদের ঐতিহ্যবাহী খাবার ও সংস্কৃতি তুলে ধরে। অংশ নেয় নিউ ইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল। বাংলাদেশের ঐতিহ্য এবং সংস্কৃতির পরিচায়ক হস্তশিল্পসহ অন্যান্য উপাদান দিয়ে সাজানো স্টলে বিভিন্ন ঐতিহ্যবাহী খাবার স্থান পায়।

বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরার অংশ হিসেবে দেশাত্মবোধক গানের সঙ্গে দলীয়নৃত্য উপস্থাপন করেন বিপার শিল্পী জেরিন মাইশা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফাহমিদা জেবীন, আলিয়া নাজমানূর ও কনস্যুলেট জেনারেলের কর্মকর্তা-কর্মচারীরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!